Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ জানুয়ারি ২০২২ ই-পেপার

সংক্রমণ রুখতে নতুন করে তিনটি কন্টেনমেন্ট জোন কলকাতায়, জানাল রাজ্য

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৯ নভেম্বর ২০২০ ২১:৪৬
—ফাইল চিত্র।

—ফাইল চিত্র।

কলকাতায় করোনার সংক্রমণ রুখতে নতুন করে তিনটি এলাকা কন্টেনমেন্ট জোন বলে ঘোষণা করল রাজ্য সরকার।

প্রশাসন সূত্রে গত ২৭ নভেম্বর জারি করা একটি নির্দেশিকায় জানানো হয়েছে, বালিগঞ্জ, গড়িয়া এবং টালিগঞ্জের তিনটি এলাকা এই কন্টেনমেন্ট জোনের আওতায় রয়েছে। তবে ওই তিন এলাকার পুরোটা কন্টেনমেন্ট জোন হিসেবে গণ্য করা হবে না। তার পরিবর্তে তিনটি এলাকার দু’টি আবাসনের কয়েক তল এবং একটিতে বেশ কিছু ফ্ল্যাট এর আওতায় আনা হয়েছে।

নির্দেশিকা অনুযায়ী, বালিগঞ্জ সার্কুলার রোডের একটি আবাসনের দ্বিতীয়, তৃতীয় এবং পঞ্চম তল কন্টেনমেন্ট জোন বলে ঘোষিত হয়েছে। অন্যদিকে, টালিগঞ্জে রাজা বসন্ত রায় রোডের একটি আবাসনের গোটাটাই এর মধ্যে পড়ছে। তা ছাড়া, গড়িয়ার ভ্যালি পার্কের বেশ কয়েকটি ফ্ল্যাট কন্টেনমেন্ট জোন বলে বিবেচিত হবে।

Advertisement

আরও পড়ুন: এখনই খুলছে না স্কুল-কলেজ, জানালেন পার্থ

আরও পড়ুন: ডিসেম্বরে দেখে নেব, দিলীপের হুঙ্কার, ‘দরকারে গুন্ডামি’-র হুমকি

রবিবার রাজ্যের স্বাস্থ্য দফতর থেকে করোনা-সংক্রান্ত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় এ রাজ্যে নতুন করে ৩ হাজার ৩৬৭ জন আক্রান্ত হয়েছেন। পাশাপাশি, ওই সময়ের মধ্যে ৫৪ জন সংক্রমিতের মৃত্যু হয়েছে। সব মিলিয়ে রাজ্যে করোনায় আক্রান্ত হয়েছেন ৪ লক্ষ ৮০ হাজার ৮১৩ জন। এর মধ্যে কলকাতায় দৈনিক আক্রান্তের সংখ্যা ৮২৬। এ শহরে এখনও পর্যন্ত ১ লক্ষ ৫ হাজার ৯৯৭ জনের মধ্যে সংক্রমণ ছড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় কলকাতায় মারা গিয়েছেন ১৩ জন কোভিড রোগী। এই নিয়ে শহরে মোট ২ হাজার ৫৯৬ জনের কোভিড রোগীর মৃত্যু হয়েছে।

১৮ অক্টোবরের পর থেকে কলকাতায় প্রায় প্রতিদিনই ৮০০ জনের বেশি দৈনিক আক্রান্ত হচ্ছেন বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর। শহরের এই পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতেই রাজ্য সরকার নতুন করে কড়াকড়ি পথে হাঁটল বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

আরও পড়ুন

Advertisement