Advertisement
০১ মে ২০২৪
Life Imprisonment

বন্ধুকে খুন করে প্রমাণ লোপাট, যাবজ্জীবন

আদালত সূত্রে জানা গিয়েছে, খুনের ঘটনাটি ঘটেছিল ২০১৯ সালের ২৩ জানুয়ারি রাতে। পেশায় গাড়িচালক সুরজিৎ দাস বন্ধু রাকেশ হালদার-সহ কয়েক জনের সঙ্গে বেহালা থানার বুড়োশিবতলা এলাকায় মদের আসর বসিয়েছিলেন।

jail

—প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০২৩ ০৫:৪০
Share: Save:

মত্ত অবস্থায় বন্ধুকে খুন এবং তার পরে তথ্যপ্রমাণ লোপাটের অপরাধে এক যুবককে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিলেন আলিপুর আদালতের অতিরিক্ত দায়রা বিচারক বিবেকানন্দ শূর।

আদালত সূত্রে জানা গিয়েছে, খুনের ঘটনাটি ঘটেছিল ২০১৯ সালের ২৩ জানুয়ারি রাতে। পেশায় গাড়িচালক সুরজিৎ দাস বন্ধু রাকেশ হালদার-সহ কয়েক জনের সঙ্গে বেহালা থানার বুড়োশিবতলা এলাকায় মদের আসর বসিয়েছিলেন। আসর শেষে বাকিরা চলে গেলেও রাকেশ ও সুরজিতের মধ্যে ঝগড়া বাধে। অভিযোগ, বচসা চলাকালীন কাঠের বাটাম দিয়ে সুরজিৎকে পিটিয়ে মারে রাকেশ। এর পরে তাঁর দেহ রাস্তায় ফেলে যায়।

পরের দিন সকালে থানায় গিয়ে রাকেশ জানায়, রাস্তায় এক অজ্ঞাতপরিচয় যুবককে গুরুতর জখম অবস্থায় পড়ে থাকতে দেখে সে তাঁকে প্রথমে এম আর বাঙুর হাসপাতালে নিয়ে যায়। পরে ওই যুবককে ভর্তি করা হয় এসএসকেএমে।

কিন্তু ঘটনার তদন্তে নেমে পুলিশ জানতে পারে, সুরজিৎকে পিটিয়ে মেরেছিল রাকেশই। সরকারি আইনজীবী শেখ আরেফুল মুরশেদ বলেন, ‘‘অভিযুক্তকে হেফাজতে রেখে বিচার প্রক্রিয়া চলেছে। কয়েক দিন আগে রাকেশকে দোষী সাব্যস্ত করেন বিচারক।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Life Imprisonment Jail Kolkata Crime
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE