Advertisement
২০ এপ্রিল ২০২৪
Coronavirus in West Bengal

Covid-19 Vaccination: সোমবার থেকে শহরের স্কুলে ১৫-১৮ বছর বয়সিদের টিকা, পাবে বহিরাগত পড়ুয়ারাও

সোমবার কলকাতা পুরসভার ১৬টি বরোয় ১৬টি বিদ্যালয়ে ১৫ থেকে ১৮ বছর বয়সিদের টিকাকরণ কর্মসূচির সূচনা হবে। পরের দিন থেকে ৫০টি বিদ্যালয়ে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ ডিসেম্বর ২০২১ ১৯:৪৮
Share: Save:

নতুন ইংরেজি বছরের গোড়ায় গোটা দেশের সঙ্গেই ১৫ থেকে ১৮ বছর বয়সিদের জন্য টিকাকরণ অভিযান শুরু হবে এ রাজ্যে। কলকাতায় ওই কর্মসূচি সূচনা আগামী সোমবার (৩ জানুয়ারি)। বুধবার কলকাতার মেয়র ফিরহাদ হাকিম এবং ডেপুটি মেয়র অতীন ঘোষ এই ঘোষণা করেছেন।

বুধবার পুরসভায় টিকাকরণ সংক্রান্ত বৈঠকের পরে অতীন জানান, সোমবার কলকাতা পুরসভার অন্তর্গত ১৬টি বরোয় ১৬টি বিদ্যালয়ে ১৫ থেকে ১৮ বছর বয়সিদের টিকাকরণ কর্মসূচির সূচনা হবে। তা ছাড়া ১৬টি বরোর অন্তর্গত ১৭টি কোভিড-১৯ টিকাকরণ কেন্দ্র থেকেও কোভ্যাক্সিন দেওয়া হবে।

ফিরহাদ জানান, পরের দিন অর্থাৎ ৪ জানুয়ারি থেকে ৫০টি বিদ্যালয়ে চালু হবে ১৫ বছরের বেশি বয়সি পড়ুয়াদের টিকাকরণ। তিনি বলেন, ‘‘কলকাতা স্কুলগুলিতে কলকাতার বাসিন্দা পরিবারগুলির শিশুরা ছাড়াও শহরতলি থেকেও অনেক পড়ুয়া পড়তে আসে। আমরা তাদেরও টিকা দেওয়ার ব্যবস্থা করেছি।’’

প্রসঙ্গত, নতুন করে কোভিড-১৯ সংক্রমণ বাড়তে শুরু করায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শহরে নতুন গণ্ডীবদ্ধ এলাকা (কনটেনমেন্ট জোন) ঘোষণা করার সম্ভাবনা খতিয়ে দেখতে বলছেন পুরসভাকে। সেই বিষয়ে বুধবার দুপুরে পুরসভার স্বাস্থ্য দফতরের আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন অতীন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE