Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ নভেম্বর ২০২১ ই-পেপার

বিধাননগরে মণ্ডপ পরিদর্শনে সিপি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৪ সেপ্টেম্বর ২০১৯ ০১:৪৯
এল এম মীনা। ফাইল চিত্র।

এল এম মীনা। ফাইল চিত্র।

সল্টলেক থেকে শুরু করে কমিশনারেটের বিভিন্ন থানা এলাকায় সোমবার কয়েকটি পুজোমণ্ডপ পরিদর্শন করলেন বিধাননগরের পুলিশ কমিশনার লক্ষ্মীনারায়ণ মিনা। ট্র্যাফিক থেকে শুরু করে অগ্নিনির্বাপণের ব্যবস্থা-সহ নিরাপত্তার বিভিন্ন বিষয় পুজো কমিটিগুলি কতটা মানছে তা খতিয়ে দেখেন পুলিশ কমিশনার।

এ দিন পুলিশ কমিশনার সল্টলেকে এফডি, বিজে ব্লক থেকে শুরু করে ভিআইপি রোডের ধারে কয়েকটি পুজো মণ্ডপ পরিদর্শনে যান। তাঁর সঙ্গে অন্য পুলিশকর্তারাও ছিলেন। সিপি জানান, পুজোর সময়ে রাস্তা যানজটমুক্ত রাখার দিকে জোর দেওয়া হবে। মণ্ডপগুলিতে দমকলের গাড়ির যাতায়াতের জায়গা-সহ অগ্নিনির্বাপণের বিভিন্ন ব্যবস্থা রাখার বিষয়টি সুনিশ্চিত করতে বলা হয়েছে। গত কয়েক বছরে ভিআইপি রোডে, লেক টাউন, দমদম পার্ক এলাকায় যানজট নিয়ে ভোগান্তি হয়েছে দর্শকদের। পুজো মণ্ডপের আশপাশের বাসিন্দাদেরও সমস্যা হয়েছে। পুজোর কারণে সল্টলেকের একে, বিজে, এফডি-র মতো ব্লকগুলিতে রাস্তায় যান চলাচল নিয়ন্ত্রণে জোর দেওয়া হয়েছে।

পুলিশ বিভিন্ন পুজো কমিটিগুলিকে ওভারহেড গেট বসানোয় নিষেধাজ্ঞা জারি করেছে বলে খবর। তাতে বড় পুজো কমিটিগুলির বক্তব্য, আগে পুলিশ কিছু জানায়নি। এখন গেট তৈরির পরে তা খুলতে গিয়ে আর্থিক ক্ষতির মুখে পড়তে হচ্ছে। যদিও পুলিশের দাবি, পুজো কমিটিগুলির সঙ্গে বৈঠকেই ওভারহেড গেট খুলতে বলা হয়েছে।

Advertisement

আরও পড়ুন

Advertisement