Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Kolkata Police

শহরের রাতপথের নিরাপত্তা ঘুরে দেখলেন সিপি

কয়েক মাস আগে পুলিশ কমিশনার রাতের শহরের পরিস্থিতি দেখতে আচমকা রাস্তায় নেমেছিলেন। তার কয়েক মাস পরে নিরাপত্তার হাল কী হয়েছে, দেখতে তিনি দলবল নিয়ে ফের রাতপথে নামলেন।

পুলিশ কমিশনার বিনীত গোয়েল।

পুলিশ কমিশনার বিনীত গোয়েল। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০২২ ০৯:৪৪
Share: Save:

কালীপুজোর আগে নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখতে শুক্রবার রাতে কলকাতার বিভিন্ন রাস্তায় ঘুরলেন পুলিশ কমিশনার বিনীত গোয়েল। বন্দর এলাকার একবালপুরে যেখানে কয়েক দিন আগেই গোলমাল হয়েছিল, সেই জায়গাও পরিদর্শন করেন। পাশাপাশি, বিভিন্ন ডিভিশনের অন্তর্গত থানা এবং গোয়েন্দা বিভাগের যৌথ অভিযান সম্পর্কেও খোঁজ নেন।

কয়েক মাস আগে পুলিশ কমিশনার রাতের শহরের পরিস্থিতি দেখতে আচমকা রাস্তায় নেমেছিলেন। তার কয়েক মাস পরে নিরাপত্তার হাল কী হয়েছে, দেখতে তিনি দলবল নিয়ে ফের রাতপথে নামলেন। সূত্রের খবর, লাউডন স্ট্রিটের সরকারি বাসভবন থেকে বেরিয়ে সিপি সোজা যান পার্ক স্ট্রিট মোড়ে। সেখানে পুলিশ আধিকারিকদের সঙ্গে কথা বলার পরেই তিনি চলে যান এক্সাইড মোড়ে। এর পরে তাঁর গন্তব্য ছিল রাসবিহারী মোড়। সেখানকার আধিকারিকদের কাছে জানতে চান, কত পরিমাণ নিষিদ্ধ বাজি উদ্ধার হয়েছে, শব্দবাজির বিরুদ্ধে কী কী ব্যবস্থা নেওয়া হয়েছে?

পুলিশ সূত্রের খবর, সেখান থেকে কমিশনারের কনভয় উত্তরে চলে যায়। যাওয়ার পথে ধর্মতলার ডোরিনা ক্রসিংয়ে পুলিশ আধিকারিকদের সঙ্গে কথা বলেন তিনি। গিরিশ পার্ক, শ্যামবাজার ঘুরে কমিশনার গভীর রাতে সোজা চলে যান একবালপুরে। সেখানে স্থানীয় থানা ঘুরে এলাকার পুলিশকর্মীদের সঙ্গে কথা বলেন তিনি।

লালবাজার সূত্রের খবর, বর্তমানে প্রতিদিনই কোনও না কোনও পুলিশকর্তা রাতের নিরাপত্তায় রাস্তায় থাকেন। কালীপুজোর আগে বাহিনী কী কী পদক্ষেপ করেছে এবং কী ভাবে বাজি নিয়ে সবাইকে সর্তক করা হচ্ছে, জানতেই বেরিয়েছিলেন পুলিশ কমিশনার। এক পুলিশকর্তার কথায়, বাহিনীর প্রধান পরিদর্শনে বেরোলে বাহিনীর মনোবল বৃদ্ধি পায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolkata Police Vineet Goyal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE