×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৪ এপ্রিল ২০২১ ই-পেপার

কাচ লাগাতে গিয়ে ভেঙে গেল কার্নিস, মৃত বৃদ্ধ

নিজস্ব সংবাদদাতা
০৪ জানুয়ারি ২০১৮ ০২:১৫
এই জানলার কাচ সারাতে গিয়েই ভেঙে যায় কার্নিস। পড়ে গিয়ে মৃত্যু হয় সত্য সেনাপতির (ইনসেটে)। বুধবার, পর্ণশ্রীতে। —নিজস্ব চিত্র।

এই জানলার কাচ সারাতে গিয়েই ভেঙে যায় কার্নিস। পড়ে গিয়ে মৃত্যু হয় সত্য সেনাপতির (ইনসেটে)। বুধবার, পর্ণশ্রীতে। —নিজস্ব চিত্র।

রান্নাঘরের জানলার কাচ সারাতে গিয়ে কার্নিসের একাংশ ভেঙে পড়ে মৃত্যু হল এক বৃদ্ধের। ঘটনাটি ঘটেছে বুধবার, পর্ণশ্রী থানা এলাকার রামকৃষ্ণ সরণির পোদ্দার পল্লিতে। মৃতের নাম সত্য সেনাপতি (৬২)।

সূত্রের খবর, পোদ্দার পল্লির একটি বাড়ির তিনতলায় স্ত্রী মণিদেবী এবং ছেলে শীর্ষেন্দুকে নিয়ে ভাড়া থাকতেন সত্যবাবু। বাড়িটির অন্য তলগুলিতেও বেশ কয়েক জন ভাড়াটে থাকেন। পরিবার সূত্রে জানা গিয়েছে, জানলার কাচ খুলে গিয়েছিল বলে এ দিন দুপুরে সেটি ঠিক করতে কার্নিসে নেমেছিলেন তিনি। আরও জানা গিয়েছে, শুধু জানলা ঠিক করাই নয়। পুরনো বা়ড়ি বলে কার্নিসে আগাছাও জন্মায়। সত্যবাবু সেই সব জঙ্গল পরিষ্কার করা থেকে শুরু করে সারাইয়ের কাজ, সব নিজে করতেন।

এ দিনও দুপুরে জানলার কাচে ‘পুটিং’ লাগাতে নীচের কার্নিসে নেমেছিলেন বছর বাষট্টির বৃদ্ধ। কিন্তু পুরনো বাড়ির কার্নিসও যে নড়বড়ে এবং ভগ্নপ্রায় হয়ে গিয়েছে, তা বুঝতে পারেননি। ফলে কার্নিসে নামার একটু পরেই সবশুদ্ধ ভেঙে নীচে পড়ে যান তিনি। মাথা-সহ শরীরের একাধিক জায়গায় গুরুতর চোট লাগে। এ দিকে, ভারী কিছু পড়ার আওয়াজ শুনে ঘর থেকে দৌড়ে আসেন মণিদেবী ও শীর্ষেন্দু। কী হয়েছে বুঝতে পেরেই তাঁরা চিৎকার করে নেমে আসেন।

Advertisement

সত্যবাবু স্ত্রী ও ছেলের চিৎকারে দৌড়ে আসেন পড়শিরাও। তাঁরাই রক্তাক্ত অবস্থায় সত্যবাবুকে উদ্ধার করে বিদ্যাসাগর স্টেট জেনারেল হাসপাতালে নিয়ে যান। সেখানে ওই বৃদ্ধকে মৃত বলে ঘোষণা করা হয়।

বিকেলে সত্যবাবুর বাড়িতে গিয়ে দেখা যায়, গেট দিয়ে ঢোকার মুখে চাপ চাপ রক্তের দাগ। জল দিয়ে ধুয়েও সেই দাগ ওঠেনি। তিনতলার ঘরে মণিদেবীকে ঘিরে রয়েছেন আত্মীয়-পরিজনেরা। কোনও মতে মণিদেবী জানান, কাউকে কোনও কাজ করতে দিতেন না সত্যবাবু। নিজে সব কিছু করতেন। এ দিনও নিজেই রান্নাঘরের জানলার কাচে পুটিং লাগাবেন বলে কার্নিসে নেমেছিলেন। কিন্তু তার পরিণতি যে এমন হবে, তা ভাবতে পারেননি। যদিও বাড়িটির অবস্থা এতই খারাপ যে বাইরের যে কোনও অংশের চাঙড় যখন খুশি ভেঙে পড়তে পারে। পুলিশ ওই বৃদ্ধের দেহ ময়না-তদন্তে পাঠিয়েছে।



Tags:
Parnashree Deathপর্ণশ্রী

Advertisement