Advertisement
০৩ ডিসেম্বর ২০২২
Dengue

ডেঙ্গি আক্রান্ত খোদ কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েল, জ্বর নিয়ে ভর্তি বেসরকারি হাসপাতালে

গত দু’দিন ধরে বিনীত জ্বরে ভুগছিলেন। জ্বর না কমায় তিনি পরীক্ষা করান। রিপোর্ট আসার পর দেখা যায় যে তিনি ডেঙ্গিতে আক্রান্ত। বিনীতকে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েল।

কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েল। ফাইল চিত্র ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২২ ০৯:৫১
Share: Save:

ডেঙ্গি পরিস্থিতি নিয়ে ক্রমশই জটিল হচ্ছে কলকাতার পরিস্থিতি। তারই মধ্যে আক্রান্ত হলেন খোদ কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েল। গত দু’দিন ধরে বিনীত জ্বরে ভুগছিলেন। জ্বর না কমায় তিনি পরীক্ষা করান। রিপোর্ট আসার পর দেখা যায় তিনি ডেঙ্গি আক্রান্ত। রিপোর্ট আসার পরই বিনীতকে দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়। তবে বর্তমানে তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল বলেও জানা গিয়েছে। তাঁর রক্তে প্লেটলেটের দিকেও বিশেষ নজর রাখা হচ্ছে। পাশাপাশি নজর রাখা হচ্ছে তাঁর শরীরে জলের মাত্রার দিকেও। বৃহস্পতিবার চিকিৎসকরা তাঁর শারীরিক পরীক্ষা করে পরবর্তী সিদ্ধান্ত নেবেন বলেও খবর।

Advertisement

প্রসঙ্গত, বেশ কিছু দিন ধরেই কলকাতায় ডেঙ্গি সংক্রমণ ক্রমশ বাড়ছে। বুধবার রাজ্যে নতুন করে ৫৩৭ জন ডেঙ্গিতে আক্রান্ত হয়েছেন। ডেঙ্গি আক্রান্ত হয়ে এখনও পর্যন্ত ৪৮৫ জন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বলেও স্বাস্থ্য ভবন সূত্রে খবর। রাজ্যের যে সব এলাকায় তুলনামূলক ভাবে ডেঙ্গি বেশি ছড়িয়েছে সে রকম ১৮টি ব্লক চিহ্নিত করা হয়েছে। সেই ব্লকগুলিতে মশার প্রজনন নিয়ন্ত্রণের কাজে জোর দিতে পঞ্চায়েত দফতর থেকে কুইক রেসপন্স দল করা হয়েছে।

ডেঙ্গি নিয়ন্ত্রণে স্বাস্থ্য দফতর এবং পুর ও নগর উন্নয়নের তরফে হাওড়া এবং বালি পুর এলাকা ছাড়াও দক্ষিণ দমদম, কামারহাটি, বিধাননগর, শ্রীরামপুরে বিশেষ নজর দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। স্বাস্থ্য দফতর সূত্রে খবর, কলকাতা ও হাওড়া ছাড়াও হুগলি, মুর্শিদাবাদ এবং দার্জিলিং জেলায় ডেঙ্গি আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে।

বুধবারই পূর্ব মেদিনীপুরের নিমতৌড়িতে প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ডেঙ্গি নিয়ন্ত্রণে আরও সক্রিয় হওয়ার নির্দেশ দিয়েছেন। মানুষকে সচেতন করার উপর জোর দেওয়ার নির্দেশও দিয়েছেন তিনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.