Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Jagdeep Dhankhar

কলেজে শিক্ষক নিয়োগ নিয়ে অভিযোগে রাজ্যপালের দ্বারস্থ

দাবির মধ্যে রয়েছে, অবিলম্বে স্টেট এডেড কলেজ টিচার (স্যাক্ট) নিয়োগের বিজ্ঞপ্তি প্রত্যাহার করতে হবে।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০২১ ০২:৪২
Share: Save:

রাজ্যে কলেজশিক্ষক নিয়োগ সংক্রান্ত বিভিন্ন অভিযোগ নিয়ে এ বার রাজ্যপাল জগদীপ ধনখড়ের দ্বারস্থ ইউনাইটেড স্টুডেন্টস অ্যান্ড রিসার্চ স্কলার্স অ্যাসোসিয়েশন (উসরেসা)। এর আগে একই দাবিদাওয়া নিয়ে এই সংগঠন বিকাশ ভবনের সামনে বিক্ষোভ দেখিয়ে পুলিশের হাতে আটকও হয়েছিল।

মঙ্গলবার রাজ্যপালের সঙ্গে দেখা করে সংগঠনের প্রতিনিধিরা তাঁদের দাবিদাওয়া সংবলিত স্মারকলিপি দেন। ওই সমস্ত দাবির মধ্যে রয়েছে, অবিলম্বে স্টেট এডেড কলেজ টিচার (স্যাক্ট) নিয়োগের বিজ্ঞপ্তি প্রত্যাহার করতে হবে। রাজ্যপালকে উসরেসার পক্ষ থেকে জানানো হয়েছে, রাজ্য সরকার কলেজে প্রায় ১৫০০০ স্যাক্ট নিয়োগ করেছে। তাঁদের অধিকাংশের কলেজে পড়ানোর ন্যূনতম যোগ্যতা নেই। উসরেসার দাবি, রাজ্যে প্রায় ৩০,০০০ প্রার্থী রয়েছেন, যাঁদের ইউজিসির নিয়ম মতো কলেজে পড়ানোর যাবতীয় যোগ্যতা রয়েছে। পাশাপাশি এই সংগঠনের দাবি, পিএইচডি ডিগ্রিধারীদের কলেজ সার্ভিস কমিশনের (সিএসসি) আবেদনের বয়সের ঊর্ধ্বসীমা ৫০ করা হোক।

সিবিসিএস শূন্যপদ অনুযায়ী সকল যোগ্যতাসম্পন্নদের কলেজে চাকরি দেওয়া, রূপান্তরকামীদের কলেজ সার্ভিস কমিশনের সংরক্ষণের অন্তর্ভুক্ত করা, সিএসসি-র পরীক্ষার ফি কমানোর দাবিও করা হয়েছে।

২০১৮ সালের সিএসসি-র কলেজশিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি অনুসারে যে বিষয়ের মৌখিক পরীক্ষা এখনও হয়নি, যে সব বিষয়ের মৌখিক পরীক্ষা হলেও এখনও মেধা তালিকা প্রকাশিত হয়নি, অথবা যে সব বিষয়ের মেধা তালিকার মেয়াদ এখনও শেষ হয়নি, সে সবে নিয়োগের প্রক্রিয়া অবিলম্বে সম্পূর্ণ করার দাবিও জানানো হয়েছে। এর পরে গত ডিসেম্বরের শেষে প্রকাশিত নতুন বিজ্ঞপ্তির নিয়োগের কাজ দ্রুত শুরু করার দাবি করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jagdeep Dhankhar Deputation
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE