Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Government Dental Hospitals

চাকরিতে বেশি সুযোগ চেয়ে স্মারকলিপি সরকারি কলেজ-পাশ দন্ত চিকিৎসকদের

রাজ্যে মোট ডেন্টাল কলেজ রয়েছে ছ’টি। তার মধ্যে আর আহমেদ, বর্ধমান এবং উত্তরবঙ্গ ডেন্টাল কলেজ— এই তিনটি সরকারি। সেখান থেকে পাশ করা চিকিৎসকদের বড় অংশের দাবি, সরকারি কলেজে সর্বাধিক ৫৫ থেকে ৭০ শতাংশ নম্বর মেলে।

— প্রতিনিধিত্বমূলক ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ জানুয়ারি ২০২৪ ০৯:১৪
Share: Save:

সরকারি চাকরিতে বেশি সুযোগ দিতে হবে সরকারি দন্ত চিকিৎসা প্রতিষ্ঠান থেকে পাশ করা চিকিৎসকদের। এই দাবিতে আজ, বৃহস্পতিবার রাজ্যের হেল্‌থ রিক্রুটমেন্ট বোর্ডে স্মারকলিপি দেবেন তিনটি সরকারি ডেন্টাল কলেজ থেকে বিডিএস পাশ করা চিকিৎসকেরা। কারণ, ৪৪টি শূন্য পদে দন্ত শল্য চিকিৎসক নিয়োগের জন্য ইতিমধ্যেই বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে।

রাজ্যে মোট ডেন্টাল কলেজ রয়েছে ছ’টি। তার মধ্যে আর আহমেদ, বর্ধমান এবং উত্তরবঙ্গ ডেন্টাল কলেজ— এই তিনটি সরকারি। সেখান থেকে পাশ করা চিকিৎসকদের বড় অংশের দাবি, সরকারি কলেজে সর্বাধিক ৫৫ থেকে ৭০ শতাংশ নম্বর মেলে। অথচ, বেসরকারি কলেজের এক-এক জন পড়ুয়া ৮০ থেকে ৯০ শতাংশ নম্বর নিয়ে পাশ করছেন। স্বভাবতই, সরকারি চাকরির ইন্টারভিউয়ে তাঁরা প্রথম থেকে এগিয়ে থাকছেন। আর আহমেদ ডেন্টাল কলেজ থেকে পাশ করা চিকিৎসক ঐহিক সিংহরায় বলেন, ‘‘সরকারি কলেজে সুযোগ পেতে হলে নিট দিয়ে আসতে হয়। দাঁতের অসুখে ভোগা অসংখ্য রোগী দেখতে হয় পাঁচ বছর ধরে। অথচ, পাশ করার পরে আমাদেরই সুযোগ কম।’’ তাঁর দাবি, চাকরির বিজ্ঞপ্তিতে অভিজ্ঞতার বিষয়েও কিছু উল্লেখ করা হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dentist Dental Government hospitals
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE