Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০২ ডিসেম্বর ২০২১ ই-পেপার

COVID-10 Vaccine: জোগান কম, বুধ-বৃহস্পতি শুধু দ্বিতীয় টিকা দেবে কলকাতা পুরসভা

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৯ জুন ২০২১ ১৮:৫১
আপাতত দ্বিতীয় টিকায় প্রাধান্য।

আপাতত দ্বিতীয় টিকায় প্রাধান্য।
—ফাইল চিত্র।

ঘাটতি দেখা দিয়েছে করোনা টিকার জোগানে। চাহিদা অনুযায়ী নাগরিকদের জন্য পর্যাপ্ত টিকা নেই হাতে। তাই আগামী দু’দিন কলকাতা পুরসভার অন্তর্গত সব জায়গায় শুধু দ্বিতীয় টিকাই দেওয়া হবে। টিকা নিয়ে টানাপড়েনের মধ্যে ঘোষণা স্বাস্থ্য পরিষেবা বিভাগের ডিরেক্টর অজয় চক্রবর্তীর (ডিএইচএস)। তিনি জানিয়েছেন, জোগান স্বাভাবিক না হওয়া পর্যন্ত আপাতত দ্বিতীয় টিকাকেই প্রাধান্য দেওয়া হবে।

শুধু তাই নয়, জোগান না থাকায় জেলাগুলিকেও হাতে থাকা টিকার ৫০ শতাংশ দ্বিতীয় টিকার জন্য সংরক্ষণ করে রাখতে নির্দেশ দেওয়া হয়েছে। ডিএইচএস জানিয়েছেন, কলকাতা পুরসভা দ্রুত টিকাকরণ সেরে ফেলায় প্রতিশ্রুতিবদ্ধ। কিন্তু ঘাটতি সামাল দিতে আপাতত দ্বিতীয় টিকার উপরই জোর দেওয়া হচ্ছে।

Advertisement

কসবায় ভুয়ো টিকার শিবির নিয়ে যে উদ্বেগ ছড়িয়েছে, তাতে টিকাকরণের ক্ষেত্রে বাড়তি সতর্কতা নিচ্ছে রাজ্য। নোডাল অফিসার নিয়োগ করে আগে থেকে সমস্ত নথি জমা দিয়ে আবেদন জানালে এবং তাতে কোনও গলদ না বেরোলে তবেই বেসরকারি সংস্থাগুলিকে শিবির খোলায় অনুমতি দেওয়া হবে বলে আগেই জানিয়েছে রাজ্য। রোজ কোথায় টিকাকরণ হচ্ছে, তার তালিকাও সরকারি ওয়েবসাইটে প্রকাশ করা হবে। সেই তালিকায় নাম না থাকা সব শিবিরই বেআইনি বলে গন্য হবে।

আরও পড়ুন

Advertisement