Advertisement
১৫ জুন ২০২৪
COVID-19 Vaccine

COVID-10 Vaccine: জোগান কম, বুধ-বৃহস্পতি শুধু দ্বিতীয় টিকা দেবে কলকাতা পুরসভা

ডিএইচএস জানিয়েছেন, দ্রুত টিকাকরণ সেরে ফেলায় প্রতিশ্রুতিবদ্ধ পুরসভা। কিন্তু ঘাটতি সামাল দিতে আপাতত দ্বিতীয় টিকার উপরই জোর দেওয়া হচ্ছে।

আপাতত দ্বিতীয় টিকায় প্রাধান্য।

আপাতত দ্বিতীয় টিকায় প্রাধান্য। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ জুন ২০২১ ১৮:৫১
Share: Save:

ঘাটতি দেখা দিয়েছে করোনা টিকার জোগানে। চাহিদা অনুযায়ী নাগরিকদের জন্য পর্যাপ্ত টিকা নেই হাতে। তাই আগামী দু’দিন কলকাতা পুরসভার অন্তর্গত সব জায়গায় শুধু দ্বিতীয় টিকাই দেওয়া হবে। টিকা নিয়ে টানাপড়েনের মধ্যে ঘোষণা স্বাস্থ্য পরিষেবা বিভাগের ডিরেক্টর অজয় চক্রবর্তীর (ডিএইচএস)। তিনি জানিয়েছেন, জোগান স্বাভাবিক না হওয়া পর্যন্ত আপাতত দ্বিতীয় টিকাকেই প্রাধান্য দেওয়া হবে।

শুধু তাই নয়, জোগান না থাকায় জেলাগুলিকেও হাতে থাকা টিকার ৫০ শতাংশ দ্বিতীয় টিকার জন্য সংরক্ষণ করে রাখতে নির্দেশ দেওয়া হয়েছে। ডিএইচএস জানিয়েছেন, কলকাতা পুরসভা দ্রুত টিকাকরণ সেরে ফেলায় প্রতিশ্রুতিবদ্ধ। কিন্তু ঘাটতি সামাল দিতে আপাতত দ্বিতীয় টিকার উপরই জোর দেওয়া হচ্ছে।

কসবায় ভুয়ো টিকার শিবির নিয়ে যে উদ্বেগ ছড়িয়েছে, তাতে টিকাকরণের ক্ষেত্রে বাড়তি সতর্কতা নিচ্ছে রাজ্য। নোডাল অফিসার নিয়োগ করে আগে থেকে সমস্ত নথি জমা দিয়ে আবেদন জানালে এবং তাতে কোনও গলদ না বেরোলে তবেই বেসরকারি সংস্থাগুলিকে শিবির খোলায় অনুমতি দেওয়া হবে বলে আগেই জানিয়েছে রাজ্য। রোজ কোথায় টিকাকরণ হচ্ছে, তার তালিকাও সরকারি ওয়েবসাইটে প্রকাশ করা হবে। সেই তালিকায় নাম না থাকা সব শিবিরই বেআইনি বলে গন্য হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE