Advertisement
৩০ এপ্রিল ২০২৪
R G Kar Medical College and Hospital

পুলিশি তদন্তের মুখে আর জি করের অধ্যক্ষ

মাস চারেক আগে আর জি করের অধ্যক্ষ সন্দীপ ঘোষের বিরুদ্ধে ইডি-র কাছে আর্থিক অনিয়মের অভিযোগ করার পাশাপাশি সরব হয়েছিলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার।

An image of R G Kar Hospital

আর জি কর মেডিক্যাল কলেজ হাসপাতাল। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ মার্চ ২০২৪ ০৬:৩০
Share: Save:

বিভিন্ন সময়ে আর জি কর মেডিক্যাল কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে আর্থিক অনিয়মের অভিযোগ তুলেছে স্বাস্থ্য ক্ষেত্রের বিভিন্ন সংগঠন। এ বার তেমনই এক ব্যক্তির দায়ের করা অভিযোগের নথি খতিয়ে দেখে পুলিশকে ২১ মার্চের মধ্যে রিপোর্ট দিতে বলল শিয়ালদহ আদালত।

মাস চারেক আগে আর জি করের অধ্যক্ষ সন্দীপ ঘোষের বিরুদ্ধে ইডি-র কাছে আর্থিক অনিয়মের অভিযোগ করার পাশাপাশি সরব হয়েছিলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। সেই সময়ে এক ব্যক্তির তরফেও অধ্যক্ষের বিরুদ্ধে টালা থানায় অভিযোগ হয়। কিন্তু পুলিশ পদক্ষেপ না করায় অভিযোগকারী আদালতে যান।

তাতেই শিয়ালদহ আদালত টালা থানাকে প্রাথমিক অনুসন্ধানের নির্দেশ দিয়ে সময় বেঁধে দিয়েছে। যদিও পুলিশের ভূমিকায় সংশয় প্রকাশ করে ‘অ্যাসোসিয়েশন অব হেল্‌থ সার্ভিস ডক্টর্স’-এর সাধারণ সম্পাদক মানস গুমটা বলেন, ‘‘তদন্তের ফল সম্পর্কে সন্দিহান থাকব, কারণ এই সরকারের আমলে পুলিশের উপরে আস্থা কার্যত তলানিতে পৌঁছেছে।’’ সুকান্ত বলেন, ‘‘ওই অধ্যক্ষের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ আমিই প্রথম প্রকাশ্যে আনি। আশা করি, প্রকৃত তদন্তে দোষী ধরা পড়বে।’’

এ বিষয়ে জানতে অধ্যক্ষকে ফোন করা হলে তিনি ধরেননি, মেসেজেরও উত্তর দেননি। আর জি করের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান সুদীপ্ত রায় বলেন, ‘‘বিষয়টি খোঁজ নেব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE