Advertisement
২৬ এপ্রিল ২০২৪
dumdum

Dum Dum fire station: দমদমের বেহাল দমকল কেন্দ্র সংস্কারের দাবি

দমদম-সহ পার্শ্বস্থ এলাকায় কোনও অগ্নিকাণ্ড বা বিপর্যয় হলে এই কেন্দ্রের কর্মীরা গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

দমদম দমকল কেন্দ্রের বেহাল দশা।

দমদম দমকল কেন্দ্রের বেহাল দশা। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
দমদম শেষ আপডেট: ২৬ জুলাই ২০২২ ০৭:২৪
Share: Save:

ইটের দেওয়াল, টিনের ছাউনি দেওয়া একটি ঘর। ঢোকা-বেরোনোর দরজা একটিই। গরম থেকে বাঁচতে সম্বল কয়েকটি সিলিং ফ্যান। সেই ঘরেই ঠাসা রয়েছে রকমারি সামগ্রী, এমনকি দাহ্য পদার্থও। বৈদ্যুতিক তারের অবস্থাও তথৈবচ।

এমন ছবি কোনও গুদামের নয়। এটি আসলে দমদমের দমকল কেন্দ্র। দমদম পুরসভার সামনেই রয়েছে কেন্দ্রটি। দমদম-সহ পার্শ্বস্থ এলাকায় কোনও অগ্নিকাণ্ড বা বিপর্যয় হলে এই কেন্দ্রের কর্মীরা গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

তবে এলাকার বাসিন্দাদের অভিযোগ, আগুন সংক্রান্ত বিপদ থেকে অন্যদের রক্ষা করবেন কী, দমকলকর্মীরা নিজেরাই সুরক্ষিত নন। ওই দমকল কেন্দ্রের অবস্থা এমনই বেহাল যে, সেখানে বিপদ ঘটতে পারে যে কোনও সময়ে। এই কেন্দ্রে দু’টি বড় ইঞ্জিনের পাশাপাশি রয়েছে ছোট গাড়িও। সূত্রের খবর, এখানে কর্মীর সংখ্যা ৩০। একটি ঘরের মধ্যেই তাঁরা দফতরের কাজ করেন। একাংশে মজুত থাকে দমকলের প্রয়োজনীয় বিভিন্ন সামগ্রী। আবার সেখানেই রয়েছে কর্মীদের বিশ্রামের জায়গা। অবিলম্বে কেন্দ্রটির সংস্কারের দাবি তুলেছেন এলাকার বাসিন্দারা। তবে সেখানকার কর্মীরা বিষয়টি নিয়ে মুখ খুলতে চাননি।

সমস্যার কথা কার্যত মেনে নিয়ে দমকল দফতর সূত্রের খবর, ওই কেন্দ্রটিকে ঢেলে সাজানো হবে। সেই মতো প্রয়োজনীয় পদক্ষেপ করা হচ্ছে। দমদম পুরসভার ভাইস চেয়ারম্যান বরুণ নট্ট জানান, দমকল কেন্দ্র নিয়ে ইতিমধ্যেই সংশ্লিষ্ট দফতরের সঙ্গে পুরসভার কথা হয়েছে।

দমকল মন্ত্রী সুজিত বসুকে এই প্রসঙ্গে জিজ্ঞাসা করা হলে তিনি জানান, দমদম পুরসভার সামনের দমকল কেন্দ্রটির অবস্থা সম্পর্কে দফতর ওয়াকিবহাল। সেটির সংস্কারের বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

dumdum Fire Brigade
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE