Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

East-West Metro: শনিবার শুরু হল শিয়ালদহ পর্যন্ত ইস্ট-ওয়েস্ট মেট্রোর মহড়া দৌড়

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ৩১ জুলাই ২০২১ ২০:৪৩


নিজস্ব চিত্র

শিয়ালদহ পর্যন্ত গড়াতে শুরু করল মেট্রোর চাকা। শনিবার থেকে শুরু হয়ে গেল এই লাইনের মহড়া দৌড়। এত দিন মেট্রোর এই লাইনের শেষ স্টেশন ছিল ফুলবাগান। সেক্টর ফাইভ থেকে ফুলবাগান পর্যন্ত যাত্রী নিয়ে মেট্রো পরিষেবা শুরু হয়েছিল। এ বার সেই স্টেশন থেকে ২.৩৩ কিলোমিটার দূরবর্তী গুরুত্বপূর্ণ শিয়ালদহ স্টেশন পর্যন্ত চলবে ট্রেন। আপাতত পরীক্ষামূলক ভাবে। তিন মাস এই মহ়়ড়া দৌড় চলার পর নিরাপত্তার ছাড়পত্র দেবে ইন্ডিপেন্ডেন্ট সেফটি অ্যাসেসর (আইএসএ)। তার পর যাত্রী নিয়ে চলতে শুরু করবে মেট্রো।

Advertisement

শনিবার শিয়ালদহ পর্যন্ত মেট্রোর মহড়া দৌড়ে উপস্থিত ছিলেন মেট্রোরেলের জেনারেল ম্যানেজার মনোজ জশী, মেট্রোর ম্যানেজিং ডিরেক্টর, সিনিয়র অফিসার এবং কলকাতা মেট্রো রেল কর্পোরেশন লিমিটেডের ডিরেক্টর মানস সরকার। আগামী তিন মাস এই লাইনের যাবতীয় নিরাপত্তা ও বিভিন্ন বিষয় খতিয়ে দেখা হবে। মহড়া দৌড় চলার পর আইএসএ থেকে ছাড়পত্র পেয়ে গেলেই যাত্রীদের জন্য শিয়ালদহ মেট্রোর দরজা খুলে দেওয়া হবে।

আপাতত শিয়ালদহের পূর্বমূখী লাইনই চালু হবে। ব্যবহার করা হবে কেবল মাত্র পূর্ব দিকের সুড়ঙ্গ। তবে শিয়ালদহ মেট্রো স্টেশনের তিনটি প্ল্যাটফর্মের মধ্যে দু’টি ব্যবহার করা যাবে।

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement