Advertisement
৩০ নভেম্বর ২০২২
Partha Chatterjee

পার্থের জামাই কল্যাণময়কে জিজ্ঞাসাবাদ করছে ইডি, আমেরিকা থেকে ফিরতেই তলব সিজিও কমপ্লেক্সে

সোমবার আমেরিকা থেকে ফিরতেই পার্থের জামাইকে সোজা সিজিও কমপ্লেক্সে তলব করেন ইডি আধিকারিকরা। কয়েক ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ চলছে রাজ্যের প্রাক্তন মন্ত্রীর জামাইকে।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২২ ১৯:০৮
Share: Save:

এ বার রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের জামাই কল্যাণময় ভট্টাচার্যকে জিজ্ঞাসাবাদ শুরু করল এনফোর্সমেন্ট ডিরেক্টোরেট (ইডি)। সোমবার আমেরিকা থেকে ফিরতেই কল্যাণময়কে সোজা বিধাননগরের সিজিও কমপ্লেক্সে তলব করেন ইডি আধিকারিকরা।

Advertisement

রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী তথা শিল্পমন্ত্রী পার্থের মেয়ে সোহিনীর স্বামী কল্যাণময়কে আগেই ডেকে পাঠিয়েছিল ইডি। গত ২৩ অগস্ট তাঁকে প্রথমবার তলব করেন গোয়েন্দারা। পরে ১ সেপ্টেম্বর হাজিরা দিতে বলা হয়েছিল। কিন্তু সেই সমন কল্যাণময়ের কাছে সময়মতো পৌঁছয়নি বলে জানিয়েছে ইডি। তবে তিনি বিদেশে থাকার কারণে হাজির হতে পারেননি। সোমবার কলকাতায় পা দিয়েই ইডি দফতরে যান কল্যাণময়। কয়েক ঘণ্টা ধরে তাঁকে জিজ্ঞাসাবাদ করেন ইডির আধিকারিকরা।

সূত্রের খবর, পশ্চিম মেদিনীপুরে পিংলা ডিসিএম ইন্টারন্যাশনাল স্কুলের চেয়ারম্যান ছিলেন কল্যাণময়। ওই স্কুলে কার টাকায় বিনিয়োগ হয়েছে, তা নিয়ে প্রশ্ন উঠেছে। এ ছাড়া কল্যাণময়ের কাছে আরও বেশ কিছু আর্থিক সংক্রান্ত তথ্য জানতে চায় ইডি।

প্রসঙ্গত, পার্থ গ্রেফতার হওয়া ইস্তক পিংলার প্রত্যন্ত গ্রামে গড়ে ওঠা একটি বেসরকারি স্কুলের ‘কেতাদুরস্ত’ বাড়ি বিরোধীদের আক্রমণের বিষয়বস্তু হয়ে উঠেছিল। স্কুলটির নাম ‘বিসিএম ইন্টারন্যাশনাল স্কুল’। এটি তৈরি হয়েছে ‘বাবলি চট্টোপাধ্যায় মেমোরিয়াল ফাউন্ডেশন’-এর সৌজন্যে। ঘটনাচক্রে পার্থের প্রয়াত স্ত্রীর নামও বাবলি চট্টোপাধ্যায়। ২০২১ সালের এপ্রিলে স্কুলটি চালুও হয়। চলতি বছরের জানুয়ারি এবং ফেব্রুয়ারিতে পার্থ নিজেও দু’বার গিয়েছিলেন ওই স্কুলে। ইডি হেফাজতে পার্থ থাকার সময়ই পিংলা থানার খিরিন্দায় গিয়েছিল আয়কর দফতরের পাঁচ সদস্যের একটি দল। যে বাড়িতে হানা দেওয়া হয় সেটি পার্থের জামাই কল্যাণময়ের মামা কৃষ্ণপ্রসাদ অধিকারীর।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.