Advertisement
০৫ মে ২০২৪
ED Raid in Kolkata

কলকাতায় বিপুল টাকা উদ্ধার, তল্লাশি চালিয়ে বড় সাফল্য পেল ইডি, চাঞ্চল্য কেষ্টপুরে

ঝাড়খণ্ডে গেমিং অ্যাপ সংক্রান্ত অভিযোগ জমা পড়েছিল। সেই তদন্তে নেমে বুধবার কেষ্টপুরে হানা দেয় ইডি। তল্লাশি চালিয়ে উদ্ধার করে প্রায় দু’কোটি টাকা।

image of note

কেষ্টপুর থেকে উদ্ধার নগদের বান্ডিল। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০২৩ ১৬:১৭
Share: Save:

গেমিং অ্যাপ সংক্রান্ত অভিযোগের তদন্তে নেমেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। সেই সূত্র ধরে কেষ্টপুরে এক ব্যক্তির বাড়িতে হানা। ইডি সূত্রে খবর, ওই ব্যক্তির বাড়ি থেকে ১ কোটি ৮৫ লক্ষ টাকা উদ্ধার করা হয়েছে। তাঁর নাম রবীন। তিনি কলকাতার বাসিন্দা।

ঝাড়খণ্ডে গেমিং অ্যাপ সংক্রান্ত অভিযোগ জমা পড়েছিল। সেই তদন্তে নেমে বুধবার কেষ্টপুরে হানা দেয় ইডি। তল্লাশি চালিয়ে উদ্ধার করে প্রায় দু’কোটি টাকা। পাশাপাশি মোবাইল, এটিএম কার্ড উদ্ধার করা হয়েছে।

এ দিকে বৃহস্পতিবারও কলকাতার অন্তত ন’টি জায়গায় তল্লাশি চালাল ইডি। বৃহস্পতিবার সকালে আলিপুরের একটি আবাসনে, মানিকতলা, গণেশচন্দ্র অ্যাভিনিউ, বড়বাজার, ডালহৌসি অঞ্চলের একটি অফিসে, সল্টলেকের বেঙ্গল কেমিক্যালসে দেখা যায় ইডি আধিকারিকদের। ইডির তরফে এই তল্লাশির কারণ নিয়ে প্রকাশ্যে কিছু জানা না-গেলেও কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটির একটি সূত্রে জানা গিয়েছে, প্রাথমিকে শিক্ষক দুর্নীতি মামলার তদন্তের সূত্রেই এই অভিযান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ED Raid in Kolkata ED Note
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE