Advertisement
০৫ মে ২০২৪
ED Raids

শুক্র-সকালে ফের ইডির হানা কলকাতায়, তল্লাশি চলছে এক ব্যবসায়ীর বাড়ি ছাড়াও একাধিক জায়গায়

শুক্রবার সকালে একাধিক দলে বিভক্ত হয়ে কলকাতার বিভিন্ন জায়গায় পৌঁছে গিয়েছেন ইডি আধিকারিকেরা। সঙ্গে আছেন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানেরাও।

ED raids in various places in Kolkata on Recruitment Scam Case

—প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ মার্চ ২০২৪ ০৭:৫৭
Share: Save:

সকাল থেকেই ফের অভিযানে নামল ইডি। শুক্রবার একাধিক দলে বিভক্ত হয়ে কলকাতার বিভিন্ন জায়গায় পৌঁছে গিয়েছেন ইডি আধিকারিকেরা। সঙ্গে আছেন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানেরা। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটির সূত্রে জানা গিয়েছে, চেতলা, লেকটাউন-সহ মোট তিন জায়গায় তল্লাশি অভিযান চলছে। চেতলায় পিয়ারীমোহন রায় রোডের একটি বাড়িতে গিয়েছেন তদন্তকারীরা। বাড়িটি বিশ্বরূপ বসু নামের এক ব্যবসায়ীর বলে জানা গিয়েছে। ইডি সূত্রে খবর, তিনি পরিবহণ সংক্রান্ত ব্যবসার সঙ্গে যুক্ত।

ইডি সূত্রে আরও জানা গিয়েছে, নিয়োগ দুর্নীতি মামলার তদন্তেই শুক্রবারের এই তল্লাশি অভিযান। কলকাতা ছাড়াও রাজ্যের একাধিক জায়গায় তল্লাশি চলছে বলে ওই সূত্র মারফত জানা গিয়েছে। এই নিয়োগ দুর্নীতি মামলায় যে টাকা তছরুপের অভিযোগ উঠেছে, তা খতিয়ে দেখতেই নথি নিয়ে তল্লাশি চালানো হচ্ছে বলে ইডি সূত্রে খবর।

নিয়োগ দুর্নীতি মামলায় এর আগেও কলকাতা এবং রাজ্যের অন্যান্য জায়গায় হানা দিয়েছে ইডি। চলতি মাসের ৮ তারিখ রাজ্যের প্রাক্তন মন্ত্রী, অধুনা জেলবন্দি পার্থ চট্টোপাধ্যায়ের ‘ঘনিষ্ঠ’ বলে পরিচিত এক পার্শ্বশিক্ষকের বাড়ি, নাগেরবাজারের এক হিসাবরক্ষকের বাড়ি এবং রাজারহাট এলাকায় এক ব্যক্তির বাড়িতে হানা দিয়েছিলেন তদন্তকারীরা। তখনও ইডি সূত্রে জানা গিয়েছিল, বিদ্যালয়ে নিয়োগ দুর্নীতি মামলার তদন্তের সূত্রেই তাদের ওই অভিযান।

বৃহস্পতিবার সকালেও একাধিক দলে বিভক্ত হয়ে অভিযানে নেমেছিলেন ইডি আধিকারিকেরা। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটি সূত্রে জানা যায়, বালিগঞ্জ, পার্ক স্ট্রিট-সহ শহরের একাধিক জায়গায় তল্লাশি অভিযান চলে। বালিগঞ্জ সার্কুলার রোডে তল্লাশি চলে এক ব্যবসায়ীর বাড়িতেও। তবে ইডি সূত্রেই জানা যায়, যে মামলায় তদন্ত অভিযান চলেছে, সেটি এই রাজ্যের নয়। দিল্লির একটি মামলার তদন্তের সূত্রেই ওই হানা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

West Bengal Recruitment Case ED Raids
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE