Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Calcutta News

বড়বাজারে ভেজাল গুঁড়ো দুধের কারখানার হদিশ, মালিক ফেরার, কারখানার ২ কর্মী ধৃত

কলকাতা পুলিশের এনফোর্সমেন্ট ব্রাঞ্চের গোয়েন্দাদের সূত্রে জানা গিয়েছে, বুধবার সকালে নেতাজি সুভাষ রোডের রাজা কাটরায় একটি গুদামে হানা দেয় পুলিশ।

‘আনমোল’ এবং ‘গরিমা’ নামে ভেজাল পাউডার মিশিয়েই তৈরি করা হত ভেজাল দুধ। —নিজস্ব চিত্র।

‘আনমোল’ এবং ‘গরিমা’ নামে ভেজাল পাউডার মিশিয়েই তৈরি করা হত ভেজাল দুধ। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ মার্চ ২০১৯ ১৫:৪৭
Share: Save:

নামী ব্যান্ডের মোড়কে ভেজাল দুধের রমরমা কারবার চলছিল বড়বাজারে। বুধবার সকালে সে রকমই একটি ভেজাল দুধের কারখানায় হানা দিলেন এনফোর্সমেন্ট ব্রাঞ্চের গোয়েন্দারা। উদ্ধার হল প্রচুর পরিমাণে ভেজাল গুঁড়ো দুধ। গ্রেফতার করা হয়েছে কারখানার দুই কর্মীকে। ফেরার কারখানার মালিক।

কলকাতা পুলিশের এনফোর্সমেন্ট ব্রাঞ্চের গোয়েন্দাদের সূত্রে জানা গিয়েছে, বুধবার সকালে নেতাজি সুভাষ রোডের রাজা কাটরায় একটি গুদামে হানা দেয় পুলিশ। গোয়েন্দারা জানিয়েছেন, ওই গুদামে গিয়ে দেখা যায়, দু’জন কর্মী ‘আনমোল’ এবং ‘গরিমা’ নামে ভেজাল পাউডার মিশিয়ে একটি নামী ব্র্যান্ডের গুঁড়ো দুধের ফাঁকা প্যাকেটে ভরছেন। পুলিশ দেখেই দু’জন পালানোর চেষ্টা করলেও শেষ পর্যন্ত দু’জনকেই পাকড়াও করা হয়। এনফোর্সমেন্ট ব্রাঞ্চের ডেপুটি কমিশনার বিশ্বজিৎ ঘোষ বলেন, “ধৃত কর্মীদের নাম সুনীল তাঁতি এবং অরূপ ভাদুড়ি।”

ধৃতদের জেরা করে ওই গুদাম থেকেই পুলিশ প্রচুর পরিমাণে নামী ব্র্যান্ডের দুধের ফাঁকা কার্টন এবং প্যাকেট উদ্ধার করেন। সেই সঙ্গে পাওয়া যায় ৯৫ কার্টন ভেজাল গুঁড়ো দুধ। জেরায় ধৃতরা জানিয়েছে, ওই দু’রকম পাউডার মিশিয়েই তৈরি করা হচ্ছিল ওই ভেজাল দুধ।

সারা দুনিয়ার খবরাখবর সম্পর্কে কতটা জানেন?

প্রচুর পরিমাণে ভেজাল গুঁড়ো দুধ উদ্ধার হল বড়বাজারে। —নিজস্ব চিত্র।

তদন্তকারীদের ধারণা, শুধু ওই কারখানা নয়, ওই রকম আরও কারখানা রয়েছে। তবে পুলিশি তল্লাশির খবর পেয়েই গা-ঢাকা দিয়েছে গুদামের মালিক দিলীপ সাহা। এক তদন্তকারী আধিকারিক বলেন, ‘‘মালিককে আমরা ধরার চেষ্টা করছি। মালিককে পাকড়াও করা গেলে জানা যাবে কোথায় কোথায় ওই ভেজাল দুধ সরবরাহ করছিল ওরা। সেই সঙ্গে জানা যাবে, আর কোথায় কোথায় এ রকম ভেজালের কারখানা চলছে।”

আরও পড়ুন: বিজেপিতে যোগ দিলেন অনুপম হাজরা, দুলাল বর ও খগেন মুর্মু

আরও পড়ুন: তিনি প্রার্থী, শুনেই কেঁদে ফেললেন রূপালী

(কলকাতা শহরের রোজকার ঘটনার বাছাই করাবাংলা খবরপড়তে চোখ রাখুন আমাদেরকলকাতাবিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE