Advertisement
২৯ ফেব্রুয়ারি ২০২৪
Fake Vaccination

Kolkata Fake Vaccination: ভুয়ো টিকা-কাণ্ডে এ বার তৎপর ইডি, দায়ের হতে পারে আর্থিক প্রতারণার মামলা

কোন থানায় ক’টি এফআইআর দায়ের হয়েছে, এখনও পর্যন্ত তদন্তে কী পাওয়া গিয়েছে, সমস্ত তথ্য চেয়েছে ইডি।

ভুয়ো টিকা-কাণ্ডে এ বার তৎপর ইডি-ও।

ভুয়ো টিকা-কাণ্ডে এ বার তৎপর ইডি-ও।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ জুন ২০২১ ১৭:৫৯
Share: Save:

ভুয়ো টিকা-কাণ্ডে উত্তাল রাজ্য। এ বার তা নিয়ে তৎপর হল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। এখনও পর্যন্ত দেবাঞ্জন, তার সহযোগী এবং কসবার ওই শিবির নিয়ে যত মামলা দায়ের হয়েছে, কোন কোন ধারায় মামলা দায়ের হয়েছে, কত জন গ্রেফতার হয়েছে, কলকাতা পুলিশের কাছে সেই সংক্রান্ত বিশদ তথ্য চাইল তারা।

ইডি সূত্রে জানা গিয়েছে, শুধু মামলাই নয়, কোন থানায় ক’টি এফআইআর দায়ের হয়েছে, এখনও পর্যন্ত তদন্তে কী পাওয়া গিয়েছে, সমস্ত তথ্য দিতে বলা হয়েছে। সব তথ্য সংগ্রহ করে আর্থিক প্রতারণার মামলা দায়ের করা হতে পারে ইডি-র তরফে।

ভুয়ো টিকা-কাণ্ডে অভিযুক্ত দেবাঞ্জন দেবের বিরুদ্ধে আরও চারটি ধারা যোগ করতে চেয়ে আবেদন জানিয়েছে পুলিশ, যেগুলি হল— জামিন অযোগ্য, ভেজাল ওষুধ বিক্রি, এক ওষুধ বলে অন্য ওষুধ দেওয়া এবং সরকারি সম্পত্তি বিক্রিতে বাধা দেওয়া। আলিপুর আদালতে সেই মর্মে আবেদন জানিয়েছে তারা। গোটা ঘটনায় সিবিআই তদন্তের দাবিও উঠতে শুরু করেছে।

অন্য দিকে, আলিপুর আদালতের দ্বারস্থ হয়েছেন দেবাঞ্চনের মা এবং বোনও। তাঁদের হেনস্থা করা হচ্ছে, হুমকি দেওয়া হচ্ছে বলে অভিযোগ জানিয়েছেন তাঁরা। দেবাঞ্জনের মা জানিয়েছেন, তিনি চান সঠিক তদন্ত হোক। তাঁদের আইনজীবী জানিয়েছেন, ভুয়ো টিকা-কাণ্ড সামনে আসার পর তাঁদের আত্মীয়রাও এক এক করে নানা অভিযোগ করছেন। অথচ এত দিন চুপচাপ বসেছিলেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE