Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Calcutta High Court

স্টুডিয়ো ভাঙার সিদ্ধান্তের উপর স্থগিতাদেশ চেয়ে হাই কোর্টের দ্বারস্থ এসকে মুভিজ

গত বৃহস্পতিবার এসকে মুভিজের বাবুরাম ঘোষ রোডের প্রোডাকশন হাউসের স্টুডিয়ো আগুন লাগে। প্রচুর আর্থিক ক্ষতি হয়েছে বলে দাবি করেছে এই প্রযোজনা সংস্থা।

হাই কোর্টের দ্বারস্থ প্রযোজনা সংস্থা।

হাই কোর্টের দ্বারস্থ প্রযোজনা সংস্থা। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২২ ১২:০৩
Share: Save:

এসকে মুভিজ স্টুডিয়ো ভাঙার সিদ্ধান্তের উপর স্থগিতাদেশ চেয়ে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হল প্রযোজনা সংস্থা। কলকাতা পুরসভার সিদ্ধান্তের বিরুদ্ধে আদালতে আবেদন করলেন কর্তৃপক্ষ।

সম্প্রতি সংশ্লিষ্ট প্রযোজনা সংস্থার স্টুডিয়োর গুদামে আগুন লাগে। তাতে বহু সামগ্রী আগুনে পুড়ে যায় বলে দাবি করেছেন কর্তৃপক্ষ। অন্য দিকে, স্টুডিয়ো লাগোয়া বস্তিও ক্ষতিগ্রস্ত হয়েছে। এই পরিস্থিতিতে ওই গুদাম ভেঙে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে পুরসভা। সেই কাজও শুরু হয়েছে। অবিলম্বে আগুনে ক্ষতিগ্রস্ত স্টুডিয়ো ভাঙার কাজ বন্ধ করা হোক, মঙ্গলবার এই আবেদন করে কলকাতা হাই কোর্টে মামলা দায়ের করেছেন প্রযোজনা সংস্থা কর্তৃপক্ষ। আবেদনে তাঁরা জানিয়েছেন, এখনও স্টুডিয়োয় অনেক দামি জিনিসপত্র রয়েছে। তার কিছু জিনিস এখনও অক্ষত রয়েছে। তাই আপাতত বন্ধ রাখা হোক ভাঙার কাজ। বুধবার বিচারপতি অনিরুদ্ধ রায়ের বেঞ্চে এই মামলার শুনানি হওয়ার সম্ভাবনা রয়েছে।

গত বৃহস্পতিবার ভোরে এসকে মুভিজের বাবুরাম ঘোষ রোডের প্রোডাকশন হাউসের স্টুডিয়ো আগুন লাগে। ওই স্টুডিয়ো থেকে ধোঁয়া বার হতে দেখেন বেশ কয়েক জন স্থানীয় বাসিন্দা। এতে বিপুল আর্থিক ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন কর্তৃপক্ষ। প্রযোজনা সংস্থার তরফে একটি বিবৃতিতে লেখা হয়, ‘‘ইন্ডাস্ট্রির সমস্ত বন্ধুবান্ধব এবং শুভচিন্তককে ধন্যবাদ। এই দুঃসময়ে আপনারা পাশে থেকেছেন।’’ অন্য দিকে, বিতর্কও আছে। ‘ফেডারেশন অফ সিনে টেকনিশিয়ান্স অ্যান্ড ওয়ার্কার্স অফ ইস্টার্ন ইন্ডিয়া’র সভাপতি স্বরূপ বিশ্বাস যেমন জানান, যে অঞ্চলে ওই স্টুডিয়ো গড়ে উঠেছে, সেই জমি নিয়ে বিতর্ক আছে। তিনি এ-ও অভিযোগ করেন, এত বড় স্টুডিয়োয় আগুন নেভানোর কোনও ব্যবস্থাও ছিল না। ফলে ক্ষতি হয়েছে পাশের বস্তিতেও। প্রায় ১৪টি বাড়ির চাল পুড়ে গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Calcutta High Court Appeal Fire Incident
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE