Advertisement
৩০ মে ২০২৪
Bengaluru Cafe Blast Case

জঙ্গি-যোগের আবহে ইডেনে ম্যাচ ও নববর্ষ ঘিরে বাড়তি সতর্কতা

বেঙ্গালুরুর কাফেতে বিস্ফোরণ-কাণ্ডে সন্দেহভাজন দুই আইএস জঙ্গি আব্দুল মাথিন আহমেদ ত্বহা এবং মুসাভির হোসেন শাজিবকে দিঘার হোটেল থেকে ধরেছে এনআইএ। তদন্তে নেমে ওই দুই জঙ্গির সঙ্গে কলকাতার যোগ পেয়েছেন তদন্তকারীরা।

ইডেন গার্ডেন্স।

ইডেন গার্ডেন্স। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ এপ্রিল ২০২৪ ০৭:৪৬
Share: Save:

রাজ্য থেকে দুই আইএস জঙ্গির গ্রেফতারির মধ্যেই আজ, রবিবার বাংলা নববর্ষ এবং ইডেনে কেকেআরের খেলা ঘিরে বাড়তি সতর্ক লালবাজার। ইডেনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করার পাশাপাশি, বাকি শহরের জন্য থাকছে বিশেষ ব্যবস্থা। শহরে প্রবেশের জায়গাগুলিতেও বাড়তি নজরদারির ব্যবস্থা করছে কলকাতা পুলিশ।

বেঙ্গালুরুর কাফেতে বিস্ফোরণ-কাণ্ডে সন্দেহভাজন দুই আইএস জঙ্গি আব্দুল মাথিন আহমেদ ত্বহা এবং মুসাভির হোসেন শাজিবকে দিঘার হোটেল থেকে ধরেছে এনআইএ। তদন্তে নেমে ওই দুই জঙ্গির সঙ্গে কলকাতার যোগ পেয়েছেন তদন্তকারীরা। জানা গিয়েছে, গা ঢাকা দিতে ভুয়ো পরিচয়পত্র দিয়ে শহরের অন্তত চারটি জায়গায় চারটি হোটেলে থেকেছিল তারা। সেই তথ্য সামনে আসতেই আতঙ্কিত শহরবাসীদের একাংশ। শহরের নিরাপত্তা নিয়েও প্রশ্ন উঠছে বিভিন্ন মহলে। এ দিকে শনিবার শহরের বিভিন্ন ডিভিশনে ঘোরেন কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েল। ডিভিশনের কর্তাদের সঙ্গে তিনি বৈঠকও করেন।

জঙ্গিদের কলকাতা-যোগের আবহে আজ, রবিবার নববর্ষ এবং ইডেনে আইপিএলের ম্যাচ ঘিরে বাড়তি সতর্ক কলকাতা পুলিশ। লালবাজার সূত্রের খবর, ইডেন ও ময়দান চত্বরে আড়াই হাজারেরও বেশি পুলিশকর্মীকে নামানো হচ্ছে। গত ম্যাচের তুলনায় এ বার প্রায় ৫০০ পুলিশকর্মী বেশি থাকছেন বলে লালবাজার সূত্রের খবর। ইডেনের প্রতি ব্লকে পুলিশের পাশাপাশি থাকছে সাদা পোশাকের পুলিশও। ইডেন চত্বরে ১২ জন ডেপুটি কমিশনার এবং অ্যাসিস্ট্যান্ট কমিশনার পদমর্যাদার পুলিশকর্তাদের উপরে দায়িত্ব থাকছে। তাঁদের অধীনে থাকছেন সাব-ইনস্পেক্টর, কনস্টেবলেরা। ইডেনের বাইরে থাকছে বাড়তি বাহিনী। ইডেন-সহ গোটা ময়দান চত্বরে থাকছে অতিরিক্ত ঘোড়সওয়ার বাহিনী, কুইক রেসপন্স টিম। ধর্মতলা চত্বরে কর্তব্যরত এক পুলিশকর্মীর কথায়, ‘‘কোনও ঢিলেমি না রেখে নজরদারি চালানোর কথা বলা হয়েছে। সেই মতো প্রস্তুতি থাকছে।’’

পয়লা বৈশাখে কালীঘাট মন্দির-সহ শহরে একাধিক জমায়েত, শোভাযাত্রা উপলক্ষে থাকছে বাড়তি নিরাপত্তার ব্যবস্থা। লালবাজার সূত্রের খবর, সকাল থেকেই কালীঘাট মন্দির চত্বরে বাড়তি বাহিনী ও সাদা পোশাকের পুলিশ থাকবে। মেট্রো স্টেশনেও কড়া নজরদারি চলবে। শহরের ঢোকার বিভিন্ন পয়েন্টে থাকছে বিশেষ নজরদারি ও নাকা তল্লাশির ব্যবস্থা। লালবাজারের এক কর্তা যদিও বলেন, ‘‘শহরের নিরাপত্তায় পর্যাপ্ত বাহিনী রয়েছে। খেলা, নববর্ষ ঘিরে সব ধরনের প্রস্তুতিই নেওয়া হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

High Alert Eden Gardens Bengali New Year Lalbazar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE