Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ জানুয়ারি ২০২২ ই-পেপার

কৃষকদের সমর্থনে টোল প্লাজ়া ঘেরাও

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৩ ডিসেম্বর ২০২০ ০১:৪৫
—ফাইল চিত্র

—ফাইল চিত্র

কেন্দ্রীয় সরকারের নতুন তিনটি কৃষি আইন বাতিলের দাবিতে টানা আন্দোলন চলছে দিল্লিতে। সেই আন্দোলনকে আরও ছড়িয়ে দিতে আন্দোলনকারী কৃষক সংগঠনগুলি শনিবার সারা দেশে টোল প্লাজ়াগুলিতে টোল না দেওয়ার এবং টোল তুলে দেওয়ার আবেদন করেছিল। সেই আবেদনে সাড়া দিয়ে এ দিন সকাল সাড়ে ১০টা নাগাদ বিদ্যাসাগর সেতু এবং ধূলাগড়ে ১৬ নম্বর জাতীয় সড়কের উপরে কিছু সময়ের জন্য টোল প্লাজ়া ঘেরাও করেন বাম শ্রমিক সংগঠন ও কংগ্রেসের শ্রমিক গঠনের সদস্যরা। নিবেদিতা সেতুর টোল প্লাজ়াতেও এ দিন এই কর্মসূচি পালন করা হয়।

বিদ্যাসাগর সেতুর টোল প্লাজ়ায় সেখানকার সরকারি কর্মীদের কাছে কৃষকদের আন্দোলনকে সমর্থন করার আবেদন করা হয় ওই দুই সংগঠনের পক্ষে। সিটু নেতা সমীর সাহা বলেন, ‘‘আবেদনে সাড়া পেয়েছি। আমরা প্রতীকী ভাবে প্রায় আধ ঘণ্টা টোল ট্যাক্স ছাড়াই গাড়ি যাতায়াত করাই।

ধূলাগড়েও আধ ঘণ্টা এই কর্মসূচি পালন করা হয়।’’ কিন্তু বিদ্যাসাগর সেতুতে টোল ট্যাক্স তো তোলে রাজ্য সরকার? এই বিষয়ে সমীরবাবু বলেন, ‘‘আমরা প্রতীকী ভাবে এই কর্মসূচি করলাম। যেহেতু দিল্লি থেকে কৃষক নেতারা সব ধরনের টোল প্লাজ়াই বন্ধ করার কথা বলেছেন, তাই এ ক্ষেত্রে বাছবিচার করা হয়নি।’’

Advertisement


Tags:
CITU Second Hooghly Bridgeবিদ্যাসাগর সেতু Toll Plaza Farmers' Protest Delhi

আরও পড়ুন

Advertisement