Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Fire

স্ট্র্যান্ড রোডের বহুতলে রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে আগুন, ঘটনাস্থলে দমকলের ১০টি ইঞ্জিন

পাশের একটি বহুতলের ছাদ থেকে জল দিয়ে আগুন নেভানোর চেষ্টা চলছে। যে বহুতলে আগুন লেগেছে সেখানে আরও অফিস রয়েছে।

আগুন জ্বলছে। (ডান দিকে) এই বহুতলেই আগুন লেগেছে। ছবি: সংগৃহীত।

আগুন জ্বলছে। (ডান দিকে) এই বহুতলেই আগুন লেগেছে। ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ মার্চ ২০২১ ০৯:১২
Share: Save:

সাত সকালেই স্ট্র্যান্ড রোডের একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে আগুন লাগাকে কেন্দ্র করে ফের আতঙ্ক ছড়াল। ওই এলাকার একটি বহুতলের চারতলায় ওই ব্যাঙ্ক রয়েছে। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, বুধবার সকালে তাঁরা ব্যাঙ্কের জানলা দিয়ে ধোঁয়া বেরতে দেখেন। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় দমকলকে। কিছু ক্ষণের মধ্যেই ওই বহুতলের তিন ও চারতলায় আগুন ছড়িয়ে পড়ে।

ঘটনাস্থলে দমকলের ১০টি ইঞ্জিন গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে। পাশের বহুতলে যাতে আগুন ছড়িয়ে না পড়ে তার চেষ্টা চালিয়ে যাচ্ছেন দমকলকর্মীরা। আগুনের কাছাকাছি পৌঁছতে পারেননি দমকলকর্মীরা। পাশের একটি বহুতলের ছাদ থেকে জল দিয়ে আগুন নেভানোর চেষ্টা চলছে। যে বহুতলে আগুন লেগেছে সেখানে আরও অফিস রয়েছে। সেই সব অফিসে যাতে আগুন ছড়িয়ে না পড়ে সে দিকটাও নজর রাখছেন দমকলকর্মীরা।

বহুতলে কেউ আটকে রয়েছেন কি না সে বিষয়টি এখনও স্পষ্ট নয়। অফিস চলাকালীন এই ঘটনা ঘটলে বড়সড় বিপদের সম্মুখীন হওয়ার আশঙ্কা ছিল বলে জানিয়েছেন দমকলকর্মীরা। গত ৮ মার্চ সন্ধ্যায় আগুন লেগেছিল পূর্ব রেলের দফতরে। ১৩ তলায় লাগা সেই আগুন ভয়াবহ আকার ধারণ করে। ভিতরে আটকে থাকা লোকজনদের উদ্ধার করতে গিয়ে চার দমকলকর্মী, ১ জন আরপিএফ কর্মী এবং হেয়ার স্ট্রিট থানার এক এএসআই-এর মৃত্যু হয়েছিল।

মঙ্গলবার স্ট্র্যান্ড রোডের বহুতলে আগুন লাগার ঘটনা কয়লাঘাটের অগ্নিকাণ্ডের স্মৃতিকে উস্কে দিল। রেল ভবনে অগ্নিকাণ্ডের থেকে শিক্ষা নিয়ে এ বার অনেক সতর্ক ভাবে এবং দ্রুততার সঙ্গে আগুন নেভানোর চেষ্টা করছেন দমকলকর্মীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fire Strand Road
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE