Advertisement
০৬ মে ২০২৪
Bara Bazar

বড়বাজারে অগ্নিকাণ্ড জরি, চুমকির কারখানায়, ঘিঞ্জি এলাকায় দ্রুত আগুন নেভাতে তৎপর দমকল

দুপুর ১২টা নাগাদ বড়বাজারের দর্পনারায়ণ ঠাকুর স্ট্রিটের একটি কারখানায় হঠাৎই দেখা যায় আগুনের শিখা। ঘন জনবসতি এলাকায় আগুন যাতে না ছড়ায়, তাই খবর পেয়েই দ্রুত কাজে নামে দমকলবাহিনী।

fire in bara bazar

তখনও জ্বলছে আগুন। বড়বাজারের ওই প্লাস্টিক কারখানায়। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২৩ ১৪:৩১
Share: Save:

বড়বাজারে আবার আগুন। এ বার আগুন লাগল একটি প্লাস্টিকের কারখানায়। জামাকাপড়ে কারুকাজ করার জরি, পুঁতি, চুমকি তৈরি করা হয় কারখানাটিতে। সেই কারখানাতেই হঠাৎ আগুন লাগে। খবর পেয়ে প্রায় সঙ্গে সঙ্গেই ঘটনাস্থলে এসে পৌঁছয় দমকলবাহিনী। ঘিঞ্জি এলাকায় ওই কারখানা থাকায় দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনতে তৎপর হয় তারা।

মঙ্গলবার দুপুর ১২টা নাগাদ যখন এই ঘটনা ঘটে, তখন বড়বাজারে ব্যস্ততা চরমে। স্থানীয় মানুষজন হঠাৎই দেখতে পান কারখানাটি থেকে বেরিয়ে আসছে আগুনের লেলিহান শিখা। প্লাস্টিক ব্যবহার করে উৎপাদন করা হয় কারখানায়। তাই কারখানার ভিতরে দাহ্য পদার্থ মজুত ছিল বলে অনুমান। তা থেকেই দ্রুত আগুন ছড়িয়ে পড়ে বলে মনে করছেন দমকলবাহিনী। দমকলকর্মীরা জানিয়েছেন, দুপুর ১২টা নাগাদ তাদের কাছে এই আগুন লাগার খবর আসে। আগুন লেগেছিল বড়বাজারের মালাপাড়া এলাকার ৩বি দর্পনারায়ণ ঠাকুর স্ট্রিটের বাড়িটিতে। এই বাড়ির ভিতরেই ছিল ওই জরি, চুমকি, পুঁতি তৈরির কারখানা। খবর পেয়ে সেখানে দমকলের ৪টে ইঞ্জিন পৌঁছে যায়। আগুন নেভানোর কাজ শুরু হয়।

দমকলবাহিনী সূত্রে খবর, আগুন বেশি ছড়িয়ে পড়তে পারেনি। তবে দুপুর দু’টো পর্যন্ত পাওয়া খবর, পুরোপুরি নিয়ন্ত্রণেও আসেনি আগুন। তবে এখনও পর্যন্ত ভিতরে কারও আটকে থাকার খবর পাওয়া যায়নি। পুলিশ ঘটনাস্থল পরীক্ষা করে আগুন লাগার কারণ খতিয়ে দেখছে। তবে আপাতত আগুন লাগার কারণ নিয়ে কিছু জানানো হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bara Bazar Fire
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE