Advertisement
০৪ মে ২০২৪
Crime

ফ্ল্যাট কিনতে প্রতারণার ছক, ধৃত পাঁচ

ধৃতদের নাম মহম্মদ ফাহাদ আনসারি, প্রসেনজিৎ ঘোষ, পলাশ বিশ্বাস, অজয় মজুমদার এবং কৌশিক বন্দ্যোপাধ্যায়। শুক্রবার ধৃতদের ব্যাঙ্কশাল আদালতে তোলা হলে বিচারক ২৫ জানুয়ারি পর্যন্ত পুলিশি হেফাজতে রাখার নির্দেশ দেন।

Representative Image

—প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২৪ ০৮:৫৫
Share: Save:

একাধিক ফ্ল্যাট বিক্রি করার নামে ব্যাঙ্ক থেকে ঋণ বাবদ প্রায় এক কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে পাঁচ জন গ্রেফতার হলেন। কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগের ব্যাঙ্ক প্রতারণা দমন শাখার তদন্তকারীরা বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার পর্যন্ত শহরের বিভিন্ন জায়গায় তল্লাশি চালিয়ে ওই পাঁচ জনকে গ্রেফতার করেছেন।

পুলিশ জানিয়েছে, ধৃতদের নাম মহম্মদ ফাহাদ আনসারি, প্রসেনজিৎ ঘোষ, পলাশ বিশ্বাস, অজয় মজুমদার এবং কৌশিক বন্দ্যোপাধ্যায়। শুক্রবার ধৃতদের ব্যাঙ্কশাল আদালতে তোলা হলে বিচারক ২৫ জানুয়ারি পর্যন্ত পুলিশি হেফাজতে রাখার নির্দেশ দেন।

প্রাথমিক তদন্তের পরে পুলিশ জেনেছে, কুমিরছানার গল্পের মতোই প্রতারণার ছক সাজিয়েছিলেন ওই যুবকেরা। উত্তর ২৪ পরগনার খড়দহের একটি আবাসনের কয়েকটি ফ্ল্যাট তাঁরা বিক্রি করেছিলেন নিজেদের পছন্দের লোকজনের কাছে। এর পরে ওই বিক্রি দেখিয়ে সেই ফ্ল্যাট কেনার জন্য একটি বেসরকারি ব্যাঙ্ক থেকে ঋণ নিয়েছিলেন তাঁরা। ঋণের আবেদন মঞ্জুর হলে সেই টাকা তুলে নিতেন প্রতারকেরা। অভিযোগ, এ ভাবে প্রায় ১ কোটি ১৩ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছিল চক্রটি।

গত সেপ্টেম্বর মাসে ওই বেসরকারি ব্যাঙ্কের তরফে শেক্সপিয়র সরণি থানায় অভিযোগ দায়ের করা হয়। তার পরেই তদন্ত নামে কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগের ব্যাঙ্ক প্রতারণা দমন শাখা। তখনই গোয়েন্দারা জানতে পারেন, ব্যাঙ্ক ঋণ হাতিয়ে নেওয়ার জন্য নিজেদের লোককে গ্রাহক সাজিয়ে তাঁদের কাছে এক-একটি ফ্ল্যাট বিক্রি করেছে জালিয়াতেরা। যে ব্যাঙ্ক অ্যাকাউন্টে ঋণের টাকা ঢুকেছে, সেই সূত্র ধরেই তদন্ত চালিয়ে ওই চক্রের পাঁচ জনকে গ্রেফতার করা হয়। ধৃতদের মধ্যে চার জনের বাড়ি কলকাতায় এবং এক জনের বাড়ি হাওড়ার দাশনগরে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Crime Kolkata Police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE