Advertisement
০৮ ডিসেম্বর ২০২২
Swapan Dasgupta

নবান্ন অভিযানে আহত প্রাক্তন বিজেপি সাংসদ স্বপন দাশগুপ্ত, পুলিশের বিরুদ্ধে অতি সক্রিয়তার অভিযোগ

বিজেপির নবান্ন অভিযানে ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয়। মিছিল থেকে আটক হন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার-সহ অনেকে।

বিজেপির অভিযোগ, বিনা প্ররোচনায় স্বপনের উপর লাঠিচার্জ করেছে পুলিশ।

বিজেপির অভিযোগ, বিনা প্ররোচনায় স্বপনের উপর লাঠিচার্জ করেছে পুলিশ। ছবি: টুইটার।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২২ ১৭:৪৩
Share: Save:

নবান্ন অভিযানে গিয়ে পুলিশের বিরুদ্ধে হামলার অভিযোগ করলেন বিজেপির প্রাক্তন সাংসদ স্বপন দাশগুপ্ত। মঙ্গলবার বিজেপি নেতা শিশির বাজোরিয়া টুইট করেন একটি ছবি। সেখানে দেখা যাচ্ছে, প্রবীণ নেতা স্বপনের পাঞ্জাবিতে কাদার দাগ। পরে আনন্দবাজার অনলাইনকে স্বপন জানান, শান্তিপূর্ণ মিছিলে বিনা প্ররোচনায় হামলা চালিয়েছে তৃণমূল। তিনি হাতে-পায়ে চোটও পেয়েছেন বলে দাবি প্রাক্তন সাংসদের।

Advertisement

মঙ্গলবার বিজেপির নবান্ন অভিযান ঘিরে ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয়। নবান্নমুখী মিছিল থেকে আটক হন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার প্রমুখ। অন্য দিকে, পুলিশের সঙ্গে সংঘর্ষে আহত হয়েছেন বেশ কয়েক জন। সেই আবহেই মঙ্গলবার দুপুরে শিশির টুইট করে অভিযোগ করেন, বিজেপিকর্মীদের সঙ্গে বসে স্বপন কথা বলছিলেন। সেই সময় বিনা প্ররোচনায় তাঁদের উপর হামলা চালায় পুলিশ। শিশিরের দাবি, ‘স্বপনের ভাগ্য ভাল যে তাঁর সহকারী পাশে ছিলেন। তাঁর উপরেই পুলিশ বেশি লাঠি চালায়। তবে স্বপনও ছাড়া পাননি। তাঁকেও মারধর করা হয়।’

পরে আনন্দবাজার অনলাইনকে স্বপন বলেন, ‘‘পুলিশ প্রথমে জলকামান ব্যবহার করল। তার পর লাঠি চার্জ হল। ছোড়া হল কাঁদানে গ্যাসও। আমাদের সরে যাওয়ার কোনও সময়ই হয়নি। শান্তিপূর্ণ মিছিলে এ ভাবে আক্রমণ করা হল!’’ পাশাপাশি তিনি জানান, পুলিশের লাঠিতে তাঁর হাতে এবং শরীরের একাধিক অংশে কালশিটে পড়ে গিয়েছে।

স্বপন ছাড়াও বড়বাজারে আক্রান্ত হয়েছেন কলকাতা পুরসভার কাউন্সিলর মীনাদেবী পুরোহিত। তাঁকেও বিনা প্ররোচনায় পুলিশ মারধর করেন বলে অভিযোগ। এ নিয়ে মহিলা কমিশনের দৃষ্টি আকর্ষণ করেছে বিজেপি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.