Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Coal Scam

কয়লা-কাণ্ডে আবার জেল হেফাজত বিকাশ মিশ্র-সহ আট ইসিএল আধিকারিকের

বিকাশ-সহ ইসিএলের বর্তমান এবং প্রাক্তন মিলিয়ে আট কর্তা গ্রেফতার হয়েছেন। তাঁদের সবাইকে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিলেন আসানসোল বিশেষ সিবিআই আদালতের বিচারক।

আসানসোলে বিকাশ মিশ্র।

আসানসোলে বিকাশ মিশ্র। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
আসানসোল শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২২ ১৬:৫৭
Share: Save:

কয়লা-কাণ্ডে বিকাশ মিশ্র-সহ মোট আট জনের আরও ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিল আসানসোল বিশেষ আদালত। মঙ্গলবার বিচারক রাজেশ চক্রবর্তী বিকাশের জামিনের আবেদন খারিজ করে দিয়েছেন।

প্রসঙ্গত, কয়লা পাচার-কাণ্ডে নাম জড়ানো বিনয় মিশ্রের ভাই বিকাশকে দিল্লি থেকে গ্রেফতার করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। পরে এই মামলায় বিকাশ-সহ ইসিএলের বর্তমান এবং প্রাক্তন মিলিয়ে আট কর্তা গ্রেফতার হয়েছেন। তাঁদের সবাইকে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিলেন আসানসোল বিশেষ সিবিআই আদালতের বিচারক। মামলার পরবর্তী শুনানি রয়েছে আগামী ২৭ সেপ্টেম্বর।

এর আগে শারীরিক কারণ দেখিয়ে জামিন চেয়েছিলেন বিকাশ। তা খারিজ হওয়ার পর কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হন তিনি। কিন্তু সেখানেও জামিন নামঞ্জুর হয়। মঙ্গলবার দুপুর ১২টা নাগাদ প্রেসিডেন্সি জেল থেকে আসানসোলে সিবিআইয়ের বিশেষ আদালতে নিয়ে আসা হয় তাঁকে। পাশাপাশি কয়লা পাচার-কাণ্ডে ধৃত ইসিএলের বর্তমান ও প্রাক্তন জিএম, নিরাপত্তা আধিকারিক-সহ আট জনকে পুনরায় আদালতে পেশ করে সিবিআই। মঙ্গলবারও বিকাশের জামিনের আবেদন করেন তাঁর আইনজীবীরা। তবে এর বিরোধিতা করেন সিবিআইয়ের আইনজীবী। দীর্ঘ সওয়াল জবাবের পর আবার ১৪ দিন বিনয়কে জেল হেফাজতের নির্দেশ দেন বিচারক।

উল্লেখ্য, সিবিআই বার বার দাবি করেছে, কয়লা-কাণ্ডে আর্থিক লেনদেনে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল বিকাশের। দাদা বিনয়ের ব্যবসার যাবতীয় হিসেব রাখতেন বিকাশ। তদন্তকারীদের অনুমান, বিনয় গা ঢাকা দেওয়ার পর দাদার মতো বিদেশে পালাতে পারেন বিকাশও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Coal Scam Coal Case CBI Asansol
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE