Advertisement
২৩ এপ্রিল ২০২৪

বিমা ‘প্রতারণা’, ধৃত তিন

ভুয়ো নথি দেখিয়ে মোবাইল ফোনের বিমা করিয়ে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে গ্রেফতার করা হল তিন ব্যক্তিকে। শুক্রবার বিকেলে দক্ষিণ কলকাতা থেকে ধরা হয় তাদের।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ০২ এপ্রিল ২০১৭ ০১:১৩
Share: Save:

ভুয়ো নথি দেখিয়ে মোবাইল ফোনের বিমা করিয়ে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে গ্রেফতার করা হল তিন ব্যক্তিকে। শুক্রবার বিকেলে দক্ষিণ কলকাতা থেকে ধরা হয় তাদের। পুলিশ জানিয়েছে, ধৃত ওই তিন জনের নাম ললিত শর্মা, গৌতম রায় এবং সুমন ওরফে সিমরন। ললিত চন্ডীচরণ ঘোষ রোড এবং গৌতম ও সুমন ডায়মন্ড হারবার রোডের বাসিন্দা। নিউ আলিপুর থানা এলাকা থেকে ধরা হয় তাদের। ওই ঘটনায় আগেই আরও এক জনকে গ্রেফতার করেছিল পুলিশ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, বিমা সংস্থার অভিযোগের ভিত্তিতে প্রথমে কণিষ্ক বসু নামে এক জনের খোঁজ মেলে। সংস্থার তরফে জানানো হয়, ভুয়ো নথি দেখিয়ে মোবাইলের বিমা করে টাকা নিচ্ছে সে। তদন্তে নেমে পুলিশ জানতে পারে কণিষ্কের দেওয়া নাম-ঠিকানা সবই ভুয়ো। এর পরেই পুলিশ জানতে পারে আদতে কণিষ্কের নাম সোনালি শর্মা। ১৭ ফেব্রুয়ারি কেকে রায়চৌধুরী রোডের বাড়ি থেকে বছর পঁয়ত্রিশের সোনালিকে গ্রেফতার করে পুলিশ। ওই বিমা সংস্থার এক কর্মী টিআই প্যারেডে শনাক্ত করেন সোনালিকে। তাকে গ্রেফতারের পরে জেরা করে পুলিশ বাকি তিন জনের খোঁজ পায়। পুলিশ জানায়, ললিত সোনালির স্বামী।

পুলিশ জানায়, ধৃতেরা একটি বিমা সংস্থার নাম করে বড় মোবাইলের দোকানে যেত। সেখানে দোকানদারদের দিয়ে দামি মোবাইলের উপরে বিমা করাতো। বিমার প্রিমিয়াম বাবদ প্রথম দফার টাকা নিয়ে চম্পট দিত তারা। আর যেহেতু তারা নিজেদের নাম-ঠিকানা ভুয়ো দিত, তাই তাদের খোঁজ পেতেন না দোকানদারেরা। এ দিন ধৃতদের আদালতে তোলা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

insurance Fraudery
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE