Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Kolkata

বেহালায় চালু হচ্ছে ‘অক্সিজেন লঙ্গর’, গেলেই মিলবে বিনামূল্যে প্রাণবায়ু

বেহালা গুরুদ্বার প্রবন্ধক কমিটি ও আইএইচএ ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে এই লঙ্গর চালু হল

বেহালা গুরুদ্বার

বেহালা গুরুদ্বার নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ মে ২০২১ ১১:০০
Share: Save:

দেশে রোজই কোভিডে আক্রান্তের সংখ্যা রেকর্ড হারে বাড়ছে। গত ২৪ ঘণ্টায় ৪ লাখেরও বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। পাল্লা দিয়ে বাড়ছে অক্সিজেন ও অন্য জীবনদায়ী ওষুধের চাহিদাও। কলকাতা-সহ রাজ্যে অক্সিজেনের আকাল দেখা দিয়েছে। এই পরিস্থিতিতে এ বার শহরবাসীকে কিছুটা স্বস্তি দিয়ে শুরু হচ্ছে ‘অক্সিজেন লঙ্গর’ সেবা। বেহালা গুরুদ্বারে রবিবার বেলা ১১টা থেকে এই লঙ্গর চালু হবে। বেহালা গুরুদ্বার প্রবন্ধক কমিটি ও আইএইচএ ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে এই লঙ্গর চালু হবে। এই উদ্যোগের পুরোভাগে রয়েছেন সংস্থার চেয়ারম্যান সতনাম সিং অহলুওয়ালিয়া।

বেহালা গুরুদ্বার প্রবন্ধক কমিটির ভাইস প্রেসিডেন্ট গুরদীপ সিং বলেন, ‘‘কোভিড রোগী ছাড়াও যাঁদের অক্সিজেন লেভেল কম রয়েছে, তাঁরাও গুরুদ্বারে এসে অক্সিজেন নিতে পারবেন। এর জন্য কোনও টাকা দিতে হবে না। নিয়ে আসতে হবে ডাক্তারের প্রেসক্রিপশন ও আধার কার্ড। গুরুদ্বারে চিকিৎসক ও নার্স থাকবেন। তাঁরা রোগীদের স্বাস্থ্য পরীক্ষা করবেন। যদি কারোর অক্সিজেন লেভেন ৭৫-র নীচে নেমে যায় তবে তাঁকে হাসপাতালে রেফার করা হবে।’’

এর আগে কোভিডের প্রথম ঢেউয়ে লকডাউনের সময় কলকাতার কয়েক হাজার মানুষের মুখে আহার তুলে দিয়েছে এই গুরুদ্বার। রেশন সামগ্রীও বাড়িতে পৌঁছে দেওয়ার উদ্যোগ নিয়েছিল তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE