Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ জানুয়ারি ২০২২ ই-পেপার

BGBS 2022: নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক গৌতম আদানির, রাজ্যে বিনিয়োগে আগ্রহ প্রকাশ শিল্পপতির

নিজস্ব সাংবাদদাতা
কলকাতা ০২ ডিসেম্বর ২০২১ ২০:০৭
নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করলেন শিল্পপতি গৌতম আদানি।

নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করলেন শিল্পপতি গৌতম আদানি।
টুইটার থেকে নেওয়া।

বাংলায় বিনিয়োগ টানতে মুম্বইয়ে শিল্পপতিদের একটি বৈঠকে যোগ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ওই বৈঠকে শিল্প সম্ভাবনার বিযয়টি তুলে ধরেন মুখ্যমন্ত্রী। এ বার নবান্নে এসে রাজ্যে বিনিয়োগে আগ্রহ প্রকাশ করে গেলেন আদানি গোষ্ঠীর চেয়ারম্যান গ‌ৌতম আদানি।

নবান্নে প্রায় দেড় ঘণ্টা ধরে তাঁদের মধ্যে বৈঠক হয়। সূত্রের খবর, বৈঠকে মুখ্যমন্ত্রীর কাছে রাজ্যে বিনিয়োগে আগ্রহ প্রকাশ করেন আদানি। আগামী বছর ২০-২১ এপ্রিল রাজ্যে দু’দিনের বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলন হবে। এই সম্মেলনে আসার জন্য গ‌ৌতম আদানিকে আমন্ত্রণ জানান মমতা বন্দ্যোপাধ্যায়।

বৈঠকের পর গৌতম আদানি টুইটে লেখেন, ‘মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করে আনন্দিত। পশ্চিমবঙ্গে বিপুল বিনিয়োগের সম্ভাবনা নিয়ে আলোচনা হয়েছে। আমি ২০২২-এর এপ্রিলে বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিটে (বিজিবিএস) যোগদানের জন্য উন্মুখ হয়ে রয়েছি।’

Advertisement

এই বাণিজ্য সম্মেলন উদ্বোধনের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আগেই আমন্ত্রণ জানিয়েছেন মমতা। তিনি উদ্বোধন করতে রাজিও হয়েছেন। মুম্বইয়ের সম্মেলেনও একাধিক শিল্পপতিও বাংলায় বিনিয়োগে আগ্রহ দেখিয়েছেন। করোনার কারণে গত দু’বছর রাজ্যে শিল্প সম্মেলন হয়নি। তৃতীয় বার বাংলায় ক্ষমতায় আসার পর প্রথম বাণিজ্য সম্মেলন করতে চলেছে রাজ্য সরকার।

আরও পড়ুন

Advertisement