Advertisement
০৮ মে ২০২৪
Group D Job Aspirants

নিয়োগের দাবিতে হাজরায় গ্রুপ ডি চাকরিপ্রার্থীদের বিক্ষোভ, টেনেহিঁচড়ে তুলে নিয়ে গেল পুলিশ

শনিবার সকালে হাজরায় যতীন দাস পার্ক মেট্রো স্টেশন থেকে বেরিয়েই অবস্থানে বসে পড়েন বিক্ষোভকারীরা। এই প্রতিবাদ-বিক্ষোভের ফলে সাময়িকভাবে যানজট তৈরি হয় সংলগ্ন এলাকায়।

Group D job aspirant’s agitation for recruitment in Jatin Das Park Metro Station

গ্রুপ ডি চাকরিপ্রার্থীদের বিক্ষোভের একটি ছবি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২৩ ১৩:৩৩
Share: Save:

দ্রুত নিয়োগের দাবিতে হাজরায় যতীন দাস পার্ক মেট্রো স্টেশনের সামনে বিক্ষোভ দেখালেন গ্রুপ ডি চাকরিপ্রার্থীরা। বিক্ষোভকারীদের অভিযোগ, ২০১৭ সালে গ্রুপ ডি পরীক্ষা হয়ে গেলেও এখনও নিয়োগপ্রক্রিয়া শুরু হয়নি। রাজ্যের শিক্ষা দফতরে ‘দুর্নীতি’র কারণেই তাঁরা চাকরি থেকে বঞ্চিত বলে দাবি চাকরিপ্রার্থীদের। পুলিশ অবশ্য বিক্ষোভকারীদের টেনেহিঁচড়ে সরিয়ে নিয়ে যায়। কাউকে কাউকে প্রিজ়ন ভ্যানে তুলেও নিয়ে যাওয়া হয়।

এক বিক্ষোভকারীর কথায়, “গরিব ঘরের ছেলে আমরা। পাঁচ বছর ধরে অপেক্ষা করছি। অথচ দুর্নীতিগ্রস্ত সরকার আমাদের ভবিষ্যতের কথা ভাবছে না। তাই আমাদের প্রতিবাদের রাস্তা বেছে নিতে হচ্ছে।” পুলিশের তরফে জানা গিয়েছে, শনিবার সকালে যতীন দাস মেট্রো স্টেশন থেকে বেরিয়েই অবস্থানে বসে পড়েন বিক্ষোভকারীরা। এই প্রতিবাদ-বিক্ষোভের ফলে সাময়িকভাবে যানজট তৈরি হয় সংলগ্ন এলাকায়। অন্য মেট্রো স্টেশনগুলির সামনেও চাকরিপ্রার্থীরা অবস্থানে বসতে পারেন, এই আশঙ্কায় সেগুলিতেও পুলিশি নিরাপত্তা বৃদ্ধি করা হয়।

বেশ কিছু সময় বিক্ষোভ দেখানোর পর কার্যত টেনেহিঁচড়ে গাড়িতে তোলা হয় বিক্ষোভকারীদের। এক সময় পুলিশের সঙ্গে বিক্ষোভকারী চাকরিপ্রার্থীদের ধস্তাধস্তি শুরু হয়ে যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hazra
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE