Advertisement
০২ মে ২০২৪
Kolkata Airport

গুটখার প্যাকেটে লুকোনো হাজার হাজার ডলার, কলকাতা বিমানবন্দরে পর্দাফাঁস, ধৃত যাত্রী

এক যাত্রীর ট্রলি ব্যাগের মধ্যে অজস্র গুটখার প্যাকেট পাওয়া যায়। সেই প্যাকেটগুলির মধ্যেই রাখা ছিল বিদেশি মুদ্রা। ভারতীয় মুদ্রায় যার অঙ্ক কয়েক লক্ষ টাকা।

গুটখার প্যাকেটের মধ্যে বিদেশি মুদ্রা রাখা ছিল।

গুটখার প্যাকেটের মধ্যে বিদেশি মুদ্রা রাখা ছিল। ছবি টুইটার।

সংবাদ সংস্থা
কলকাতা শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০২৩ ১৭:২৫
Share: Save:

ট্রলি ব্যাগ খুলতেই রাশি রাশি গুটখার প্যাকেট দেখে হকচকিয়ে গিয়েছিলেন বিমানবন্দরের কর্মীরা। গুটখার প্যাকেটগুলি খুলতেই হতবাক হলেন তাঁরা। প্যাকেটের মধ্যে রাখা ছিল কয়েক লক্ষ টাকা। রবিবার রাতে কলকাতা বিমানবন্দরে এক যাত্রীর ট্রলি ব্যাগে তল্লাশি চালিয়ে এমন কীর্তিই ফাঁস করেছেন বিমানবন্দের কর্মীরা।

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, রবিবার রাতে ব্যাঙ্ককের উদ্দেশে রওনা দিচ্ছিলেন এক যাত্রী। তল্লাশির সময় তাঁর ট্রলি ব্যাগ খতিয়ে দেখেন কর্মীরা। সন্দেহ হওয়ায় ট্রলি ব্যাগ খোলা হয়। তার পরই উদ্ধার করা হয় অজস্র গুটখার প্যাকেট। সেই প্যাকেটের মধ্যেই লুকিয়ে রাখা ছিল বৈদেশিক মুদ্রা।

শুল্ক দফতর জানিয়েছে, ওই যাত্রীর ট্রলি ব্যাগ থেকে গুটখার প্যাকেটে মোট ৪০ হাজার মার্কিন ডলার রাখা ছিল। ভারতীয় মুদ্রায় ৩২ লক্ষ টাকারও বেশি। গুটখার প্যাকেটের মধ্যে যে ভাবে টাকা লুকিয়ে রাখা ছিল, তা দেখে তাজ্জব বনে গিয়েছেন আধিকারিকরা। ওই যাত্রীকে আটক করা হয়েছে। তবে তাঁর নাম-পরিচয় জানা যায়নি।

বিমানবন্দরে শুল্ক দফতরের নজর এড়িয়ে মাদক ও সোনা পাচারের ঘটনা প্রায়ই প্রকাশ্যে আসে। কিছু দিন আগে মুম্বই বিমানবন্দরে মাদক উদ্ধার করতে গিয়ে পাচারকারীদের লুকোনোর কৌশলে হতবাক হয়েছিলেন শুল্ক দফতরের আধিকারিকরা। গুরুত্বপূর্ণ নথি রাখার ফাইলের কভারের মধ্যে হেরোইন রাখা ছিল। এমন ভাবে সেগুলি রাখা ছিল, যা দেখে সহজে কেউ বুঝতেই পারবেন না যে, এর মধ্যে মাদক রয়েছে। আবার কোকেন রাখা ছিল পোশাকের বোতামের মধ্যে। এই ঘটনায় ৪.৪৭ কেজি হেরোইন উদ্ধার করা হয়েছিল। যার বাজারমূল্য ৩১.২৯ কোটি টাকা। পাশাপাশি ১.৫৯৬ কেজির কোকেন উদ্ধার করা হয়েছিল। যার বাজারমূল্য ১৫.৯৬ কোটি টাকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolkata Airport police arrest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE