Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Gyaneshwari Express

জ্ঞানেশ্বরী-কাণ্ডে চাকরি ও ক্ষতিপূরণ, ‘মৃত’ অমৃতাভকে জেরার জন্য ডেকে পাঠাল সিবিআই

তালিকায় নাম থাকার দৌলতে ৪ লক্ষ টাকা ক্ষতিপূরণ ও পরিবারের এক সদস্যকে চাকরি দেওয়া হয়। সেই আর্থিক সাহায্য ও চাকরি পেয়েছিল অমৃতাভর পরিবার।

নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ জুন ২০২১ ১৬:৩২
Share: Save:

জ্ঞানেশ্বরী কাণ্ডে ক্ষতিপূরণ পাওয়া নিয়ে প্রতারণায় অভিযুক্ত অমৃতাভ চৌধুরী ও তাঁর বাবাকে ডেকে পাঠাল সিবিআই। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা নিজাম প্যালেসে অভিযুক্ত দু’জনকে ডেকে পাঠিয়েছে সংস্থা। পাশাপাশি, এখন তদন্তের মাধ্যমে খতিয়ে দেখা হবে, এই ব্যক্তিই অমৃতাভ চৌধুরী কি না। জিজ্ঞাসাবাদ করা হবে জোড়াবাগানের অমৃতাভের প্রতিবেশীদেরও।

২০১০ সালের ২৮ মে রাতে ঝাড়গ্রামের রাজাবাঁধ এলাকায় লাইনচ্যুত হয়ে রেল দুর্ঘটনা ঘটেছিল। সেই সময়ে একটি মালগাড়ির সঙ্গে সংঘর্ষ হয় জ্ঞানেশ্বরী এক্সপ্রেসের। ঘটনায় ১৪৮ জন মারা গিয়েছিলেন। সেই সময়ে মৃতদের তালিকায় নাম ছিল অমৃতাভরও। সেই তালিকায় নাম থাকার দৌলতে ৪ লক্ষ টাকা ক্ষতিপূরণ ও পরিবারের এক সদস্যকে চাকরি দেওয়া হয়। সেই আর্থিক সাহায্য ও চাকরি পেয়েছিল অমৃতাভর পরিবার।

সম্প্রতি দক্ষিণ-পূর্ব রেলওয়ের ভিজিল্যান্স দফতরে কিছু অসঙ্গতি ধরা পড়তেই অমৃতাভর ঘটনা সামনে আসে। রেলের তরফ থেকে সিবিআইকে বিষয়টি জানানো হয়। এরপরেই জোড়াবাগান থেকে আটক করা হয় অমৃতাভ ও তাঁর বাবাকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CBI Gyaneshwari Express
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE