Advertisement
০৭ মে ২০২৪
State Health Commission

Health Commission: টাকা ফেরত দিতে নির্দেশ কমিশনের

বেহালার ওই হাসপাতালের বিরুদ্ধে পাঁচটি এবং পার্ক সার্কাসের হাসপাতালের বিরুদ্ধে দু’টি মামলা রুজু হয়েছিল।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২১ ০৬:৩৯
Share: Save:

করোনার চিকিৎসায় বিভিন্ন খরচ বেঁধে দিয়েছিল স্বাস্থ্য কমিশন। কিন্তু তার পরেও বেহালা ও পার্ক সার্কাসের দু’টি বেসরকারি হাসপাতাল বেশি টাকা নিয়েছে বলে অভিযোগ। কমিশনের কাছে ওই দুই হাসপাতালের বিরুদ্ধে মোট সাতটি অভিযোগ দায়ের হয়েছিল। সোমবার দুই হাসপাতাল মিলিয়ে মোট ৩ লক্ষ ৬ হাজার ১৫০ টাকা ক্ষতিপূরণের নির্দেশ দিলেন কমিশনের চেয়ারম্যান অসীম বন্দ্যোপাধ্যায়।

বেহালার ওই হাসপাতালের বিরুদ্ধে পাঁচটি এবং পার্ক সার্কাসের হাসপাতালের বিরুদ্ধে দু’টি মামলা রুজু হয়েছিল। শয্যার দৈনিক ভাড়া, চিকিৎসকের ফি, পরীক্ষার খরচ বেঁধে দিয়েছে কমিশন। তার পরেও পার্ক সার্কাসের ওই হাসপাতালের বিরুদ্ধে এক তরুণীর অভিযোগ, তাঁর বাবা-মাকে সেখানে ভর্তি করান ২৯ এপ্রিল। ভর্তির ৪৮ ঘণ্টা বাদেই মা মারা যান। বাবাকে দ্রুত ছাড়িয়ে নেওয়া হয়। কিন্তু বিল হয়েছিল অনেকটা বেশি। কমিশন তাঁকে ২৫ হাজার ৪৫০ টাকা ফেরতের নির্দেশ দেয়। আর এক রোগী চার দিন ভর্তি থাকায় বিল হয়েছিল ১ লক্ষ ২০ হাজার টাকা। তাঁকে ৪০ হাজার টাকা ফের‍ত দিতে বলেছে কমিশন। বেহালার হাসপাতালটিতে এক দিনের জন্য রোগী ভর্তি থাকলেও তিন দিনের শয্যা-ভাড়া নেওয়া হয়। টাকার জন্য রোগীকে আটকে রাখারও অভিযোগ ওঠে। শেষে লালবাজারের মধ্যস্থতায় রোগীকে ছাড়ানো হয়। সব খতিয়ে দেখে কমিশন ৩০ হাজার টাকা ফের‍ত দিতে বলেছে। একই রকম ভাবে আরও চার জনের ওই হাসপাতালের বিরুদ্ধে অতিরিক্ত বিলের অভিযোগ খতিয়ে দেখে তাঁদেরও টাকা ফেরতের নির্দেশ দিয়েছে কমিশন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

State Health Commission Coronavirus in West Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE