Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Calcutta High Court

Suvendu Adhikari: স্বস্তি শুভেন্দুর, কাঁথি সমবায় ব্যাঙ্কে বিশেষ অডিটের নির্দেশে স্থগিতাদেশ হাই কোর্টের

বিচারপতি শম্পা সরকার জানিয়েছেন, ‘‘রিজার্ভ ব্যাঙ্কে নিয়মিত অডিট রিপোর্ট পাঠানো হচ্ছে। তাই এখন নতুন করে আর স্পেশাল অডিটের কোনও দরকার নেই।’’

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ জুলাই ২০২১ ১৮:১১
Share: Save:

কাঁথি সমবায় ব্যাঙ্ক মামলায় বিশেষ অডিটের নির্দেশে স্থগিতাদেশ জারি করল হাই কোর্ট। বিচারপতি শম্পা সরকারের সিঙ্গল বেঞ্চে শুক্রবার মামলাটি ওঠে। সেখানেই রাজ্য সরকারের দেওয়া অডিটের নির্দেশে স্থগিতাদেশ দেওয়া হয়। কাঁথি সমবায় ব্যাঙ্কের আর্থিক দুর্নীতি নিয়ে শুভেন্দুর বিরুদ্ধে অনেকদিন ধরেই অভিযোগ তুলছিল তৃণমূল। সেই অভিযোগের ভিত্তিতেই রাজ্য সরকারের তরফ থেকে ব্যাঙ্কের স্পেশাল অডিটের নির্দেশ দেওয়া হয়। সেই নির্দেশেই স্থগিতাদেশ দিল হাই কোর্ট।

স্থগিতাদেশ দেওয়ার পাশাপাশি বিচারপতি শম্পা সরকার জানিয়েছেন, ‘‘রিজার্ভ ব্যাঙ্কে নিয়মিত অডিট রিপোর্ট পাঠানো হচ্ছে। তাই এখন নতুন করে আর স্পেশাল অডিটের কোনও দরকার নেই।’’এই নিয়ে সব পক্ষকে হলফনামা দাখিল করার নির্দেশ দিয়েছে হাই কোর্ট। অর্থাৎ নতুন করে আপাতত আর অডিট করাতে হবে না এই সমবায় ব্যাঙ্কে।

পূর্ব মেদিনীপুরের একাধিক সমবায় ব্যাঙ্কে অধিকারী পরিবারের প্রভাব ছিল স্পষ্ট। তিন দশক ধরে এই প্রভাব বর্তমান। কিন্তু তৃণমূল ছেড়ে বিজেপি-তে যাওয়ার পর থেকেই সমবায় ব্যাঙ্কের বিভিন্ন পদ থেকে শুভেন্দু ও তাঁর অনুগামীদের সরিয়ে দেওয়ার দাবি তুলতে থাকে তৃণমূল। তার মধ্যেই উঠে আসে দুর্নীতির প্রসঙ্গ। যেখান থেকে শেষ পর্যন্ত রাজ্য সরকার অডিটের নির্দেশ দেয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Calcutta High Court Suvendu Adhikari
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE