×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৬ মে ২০২১ ই-পেপার

টাকা ভর্তি মানিব্যাগ ফেরালেন টোটোচালক

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৭ অগস্ট ২০১৯ ০২:২৪
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

চালকের উদ্যোগে টোটোয় ফেলে আসা মানিব্যাগ ফেরত পেলেন দমদমের গৃহবধূ প্রিয়াঙ্কা ঘোষ। ওই মানিব্যাগে পুজোর কেনাকাটার জন্য ১৪ হাজার টাকা ছিল। এই ঘটনায় টোটোচালক জগন্নাথ গুহ অবশ্য মনে করেন, তিনি কর্তব্য করেছেন মাত্র। তার বেশি কিছু নয়। জগন্নাথবাবুর মতে, তাঁর জায়গায় অন্য কেউ হলেও একই কাজ করতেন।

প্রিয়াঙ্কা জানান, শনিবার সন্ধ্যায় নাগেরবাজারের একটি শপিং মলে পুজোর বাজার করতে গিয়েছিলেন তিনি। টোটো থেকে নেমেও খেয়াল করেননি যে, হাতে মানিব্যাগটি নেই। পুজোর বাজার করার পরে কাউন্টারে টাকা দিতে গিয়ে বিষয়টি খেয়াল করেন তিনি। শপিং মলের ভিতরেই যখন হন্যে হয়ে তিনি মানিব্যাগটি খুঁজছেন, তখনই ওই শপিং মলের সিকিওরিটি অফিসার তাঁকে ফোন করে জানান, এক টোটোচালক তাঁদের কাছে একটি মানিব্যাগ দিয়ে গিয়েছেন। উপযুক্ত প্রমাণ দিলে তিনি সেটি ফেরত পাবেন।
প্রিয়াঙ্কা জানান, তখনই তিনি ওই শপিং মলের অফিসে গিয়ে প্রমাণ দাখিল করে মানিব্যাগটি নিয়ে আসেন। শপিং মল কর্তৃপক্ষ জানান, প্রিয়াঙ্কার মানিব্যাগে একটি দোকানের বিল ছিল। ওই বিলে তাঁর ফোন নম্বর ছিল। ওই নম্বর দেখেই তাঁরা ফোন করেন।

প্রিয়াঙ্কা বলেন, ‘‘ওই টোটোচালকের সততায় আমরা মুগ্ধ। ইচ্ছে ছিল, ওঁকে পুরস্কার হিসেবে কিছু টাকা দেব। ফোনও করেছিলাম, কিন্তু উনি দেখা করতে চাননি। ফোনে শুধু বললেন, এমন তো কিছু করিনি। শুধু কর্তব্য করেছি।’’ প্রিয়াঙ্কা জানান, রবিবার ছিল তাঁর জন্মদিন।
জগন্নাথবাবুকে ফের ফোন করে রবিবার তাঁর সঙ্গে দেখা করেন তিনি। ধন্যবাদ জানান মানিব্যাগ ফেরত পাওয়ার জন্য। প্রিয়াঙ্কার কথায়, ‘‘জগন্নাথবাবুই আমায় জন্মদিনের সেরা উপহারটা দিয়ে গেলেন।’’

Advertisement
Advertisement