Advertisement
২০ এপ্রিল ২০২৪
KMC

KMC: সারা বছর স্বাস্থ্যসাথী কার্ড, রক্সি সিনেমার পুর কেন্দ্রে হবে আধার তৈরি ও সংশোধনের কাজও

পুর ভবনের কাছেই রক্সি সিনেমার দোতলায় এই নতুন কেন্দ্র দুটি তৈরির কথা ঘোষণা করা হল। আগামী শনিবার থেকে এগুলি কাজ শুরু করে দেবে।

প্রতীকী ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২১ ২৩:০৭
Share: Save:

সারা বছর মিলবে স্বাস্থ্যসাথী কার্ড। আধার তৈরি ও সংশোধনের কাজও করা যাবে সারা বছর ধরে। সাধারণ মানুষের কাছে সরকারি পরিষেবা পৌঁছে দিতে নতুন উদ্যোগ কলকাতা পুরসভা। পুর ভবনের কাছেই রক্সি সিনেমার দোতলায় নতুন কেন্দ্র দু’টি তৈরির কথা ঘোষণা করা হয়েছে। আগামী শনিবার থেকে এগুলি কাজ শুরু করে দেবে বলেও জানিয়েছেন কলকাতা পুরসভার মুখ্য প্রশাসক ফিরহাদ হাকিম। এই দুই কেন্দ্রে স্বাস্থ্যসাথী ও আধার নিয়ে সমস্যা মেটানো যাবে।

এই সিনেমা হলের দোতলায় ছিল একটি পানশালা ও রেস্তরাঁ। সেখানেই স্বাস্থ্যসাথীর কার্ড যেমন তৈরি করা যাবে, তেমনই নতুন আধার কার্ড তৈরি ও সংশোধনের কাজও করা যাবে। ফিরহাদ জানিয়েছেন, ‘‘সারা বছর পরিষেবা পাবেন মানুষ। আধার কার্ডে নামের বানান ভুল থেকে শুরু করে অন্য অনেক তথ্যেই সমস্যা থাকে। সেগুলি একবারে মিটিয়ে ফেলা যাবে।’’

স্বাস্থ্যসাথী প্রকল্পকে আরও মানুষের মধ্যে ছড়িয়ে দিতে রাজ্য সরকার নানারকম পদক্ষেপ করছে। দুয়ারে সরকারের মাধ্যমে সাধারণ মানুষের কাছে পৌঁছে যাচ্ছে প্রশাসন। সেখানেই তৈরি হচ্ছে কার্ড। তবে সেই শিবিরের নির্দিষ্ট দিন থাকে। এ ক্ষেত্রে আর দিনের ঝামেলা নেই, সারাবছরই পরিষেবা পাওয়া যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

KMC Swastha Sathi Card
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE