Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Inadian railways

Indian Railway: আজ থেকে পণ্য স্পেশ্যাল ট্রেন চালু

করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে জারি হওয়া কঠোর বিধিনিষেধের সময়ে শহরের বিভিন্ন বাজারে, ফুল, ফল, সবজি, ছানার মতো পণ্যের জোগানে নানা সমস্যা দেখা দিচ্ছিল।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২১ ০৭:৩৮
Share: Save:

লোকাল ট্রেন পরিষেবা স্বাভাবিক না হওয়ায় ভেন্ডর কামরা ব্যবহারের অনুমতি কোনও ভাবেই পাচ্ছেন না কাঁচা পণ্যের ব্যবসায়ীরা। ফলে বাজারে বাড়ছে দুর্ভোগ। তা সামলাতে কৃষক এবং ছোট ব্যবসায়ীদের জন্য নদিয়ার গেদে এবং শান্তিপুর থেকে দু’টি বিশেষ লোকাল ট্রেন, কৃষক স্পেশ্যাল হিসেবে চালাবে পূর্ব রেলের শিয়ালদহ ডিভিশন। আজ, বুধবার থেকে ওই দু’টি ট্রেন সকালে এবং বিকেলে চলবে।

করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে জারি হওয়া কঠোর বিধিনিষেধের সময়ে শহরের বিভিন্ন বাজারে, ফুল, ফল, সবজি, ছানার মতো পণ্যের জোগানে নানা সমস্যা দেখা দিচ্ছিল। সেই পরিস্থিতি সামলাতে পরের দিকে কৃষক এবং ছোট ব্যবসায়ীরা সড়ক পথে ছোট ট্রাক ব্যবহার করতেন। তাতে, পরিবহণ খাতে খরচ বেশ কিছুটা বৃদ্ধি পাওয়ায় পাল্লা দিয়ে দাম বাড়ছিল পণ্যেরও।

রেল সূত্রের খবর, কৃষক স্পেশ্যালের প্রথম ট্রেনটি ৮টা ১৫ মিনিটে গেদে থেকে ছেড়ে সকাল ১১টা ১০ মিনিটে শিয়ালদহ পৌঁছবে। আবার বিকেল ৩টে ১০ মিনিটে অন্য একটি ট্রেন শান্তিপুর থেকে ছেড়ে বিকেল ৫টা ৩৪ মিনিটে শিয়ালদহে পৌঁছবে। ওই ট্রেন চালু হলে উত্তর ২৪ পরগনা এবং নদিয়ার বিভিন্ন অঞ্চলের কৃষক, ছোট ব্যবসায়ীদের সুবিধা হবে। মঙ্গলবার পতাকা নেড়ে ওই ট্রেন যাত্রার উদ্বোধন করেন বিজেপি সাংসদ জগন্নাথ সরকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Inadian railways train railway
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE