Advertisement
০২ মে ২০২৪
Flight Landing

বিমান অবতরণের সময়ে লেজার আলোয় চোখ ধাঁধিয়ে গেল চালকের, কলকাতায় নেমেই নালিশ পাইলটের!

বিমানবন্দর সূত্রে জানা গিয়েছে, বেঙ্গালুরু থেকে কলকাতা আসছিল বিমানটি। নেতাজি সুভাষচন্দ্র বোস বিমানবন্দরে অবতরণের কয়েক কিলোমিটার আগে বিমানের ককপিটের দিকে ধেয়ে আসে জোরালো লেজার আলো।

representational image of plane

—প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:৫৪
Share: Save:

অবতরণের ঠিক আগে লেজার আলোয় ধাঁধিয়ে গেল বিমানচালকের চোখ। শুক্রবার কলকাতা বিমানবন্দরে ইন্ডিগো সংস্থার একটি বিমানের অবতরণের সময় এই ঘটনা হয়েছে। এর ফলে হতে পারত বড় বিপদ! রবিবার সে কথা জানিয়েছেন বিমানবন্দর কর্তৃপক্ষ।

বিমানবন্দর সূত্রে জানা গিয়েছে, শুক্রবার বেঙ্গালুরু থেকে কলকাতা আসছিল ইন্ডিগোর ৬ই ২২৩ বিমানটি। নেতাজি সুভাষচন্দ্র বোস বিমানবন্দরে অবতরণের কয়েক কিলোমিটার আগে বিমানের ককপিটের দিকে ধেয়ে আসে জোরালো লেজার আলো। তাতে বিমান চালক এবং সহকারী চালকের চোখ ধাঁধিয়ে যায় বলে অভিযোগ। বিমানে ছিলেন ১৬৫ জন যাত্রী এবং ছ’জন কর্মী।

অবতরণের পর বিষয়টি কলকাতা এয়ার ট্রাফিক কন্ট্রোলারের নজরে আনেন বিমানের চালক। বিমানবন্দর থানায় বিষয়টি জানান বিমানবন্দর কর্তৃপক্ষ। পুলিশের একটি সূত্র একটি সর্বভারতীয় সংবাদ মাধ্যমকে জানিয়েছে, এই ঘটনা নিয়ে থানায় জানিয়েছেন বিমানবন্দর কর্তৃপক্ষ। পুলিশ কন্ট্রোল রুমের দেওয়া তথ্যের ভিত্তিতে পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌঁছে লেজার আলো বন্ধ করে দেয়। তবে এই নিয়ে লিখিত কোনও অভিযোগ দায়ের হয়নি। প্রসঙ্গত, ২০২২ সালে শ্রীভূমির দু্র্গপুজোর মণ্ডপে লেজার আলো ব্যবহার করা হয়েছিল। অভিযোগ, তাতে সমস্যায় পড়েছিলেন বিমান চালকেরা। তাঁরা অভিযোগ করেছিলেন। এর পরেই বন্ধ করে দেওয়া হয় মণ্ডপের লেজার আলো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Flight Landing Laser IndiGo
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE