Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৮ ডিসেম্বর ২০২১ ই-পেপার

Chetla Fire: বস্তিতে আগুন, দুই শিশু-সহ আহত চার

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৩ অক্টোবর ২০২১ ০৭:০৩
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

কলুটোলা স্ট্রিট, বেন্টিঙ্ক স্ট্রিটের পরে এ বার আগুন লাগল চেতলা বস্তিতে। শুক্রবারের ওই অগ্নিকাণ্ডে ঝলসে গিয়ে আহত হয়েছেন দুই শিশু-সহ চার জন। আহতদের নাম রাঘব মিশ্র (৮), সাক্ষী মিশ্র (৬), মুরারি মিশ্র (৩১) এবং কিশোর ঝা (৪৫)। চার জনই এসএসকেএমে ভর্তি। তবে সাক্ষীর অবস্থা গুরুতর বলে হাসপাতাল সূত্রের খবর। দমকলের তিনটি ইঞ্জিন ঘটনাস্থলে যায়।

স্থানীয় সূত্রের খবর, এ দিন দুপুর ১টা নাগাদ চেতলার বস্তির একটি ঘরে আগুন জ্বলতে দেখেন বাসিন্দারাই। ঘিঞ্জি এলাকায় দ্রুত আগুন ছড়িয়ে পড়ে। খবর পেয়ে দমকলের ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছয়। যদিও সরু গলিপথে ঢুকতে দমকলকে হিমশিম খেতে হয়। বিভিন্ন বাড়ি এবং আবাসন থেকেও লোকজন এসে সেই কাজে হাত লাগান। যে ঘরে আগুন লাগে, সেই ঘরেই দু’টি শিশু ছিল। আহত মুরারিও ওই পরিবারের সদস্য।

স্থানীয় বাসিন্দারা জানান, দুপুর ১টা নাগাদ মুরারির ঘর থেকে আগুনের শিখা দেখা যায়। কিন্তু কিছু বুঝে ওঠার আগেই দাউ দাউ করে জ্বলতে থাকে ঘরটি। ওই সময়ে দু’টি শিশু তাদের বাবা-মায়ের সঙ্গেই ঘরে ছিল। ছুটে আসেন প্রতিবেশীরা। হুড়োহুড়ি, চেঁচামেচি জুড়ে দেন সকলে। কোনও মতে মুরারিদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। স্থানীয়দের অনুমান, বিক্রি করার জন্য ওই ঘরে সম্ভবত জ্বালানি দ্রব্য মজুত করা ছিল। সেই কারণেই আগুন দ্রুত গ্রাস করেছে ঘরটিকে।

Advertisement

তবে স্থানীয়দের একাংশের কথায়, খবর পেয়েই দমকল ঘটনাস্থলে চলে আসায় বড় দুর্ঘটনা থেকে রেহাই মিলেছে। মুরারিদের পাশের
দু’-একটি ঝুপড়িতে আগুন কিছুটা লাগার পরেই তা নিয়ন্ত্রণে আসে। দমকলের তরফে আগুন লাগার কারণ এখনও স্পষ্ট করা হয়নি। উৎস খতিয়ে দেখা হচ্ছে বলে জানা গিয়েছে। যদিও উৎস জানার থেকেও গোটা পাড়া আপাতত উদ্বিগ্ন আহত দুই শিশুকে নিয়েই।

আরও পড়ুন

Advertisement