Advertisement
১৯ মে ২০২৪
Rajpur-Sonarpur municipality

Rajpur Sonarpur Municipal election: পুর প্রতিনিধি বদল নিয়ে দ্বন্দ্ব প্রকাশ্যে

সম্প্রতি সোনারপুর দক্ষিণ বিধানসভা কেন্দ্রের অধীন রাজপুর-সোনারপুর পুরসভার ১৮টি ওয়ার্ডের চারটিতে কোঅর্ডিনেটর বদল করা হয়েছে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ১৩ ডিসেম্বর ২০২১ ০৬:৫২
Share: Save:

রাজপুর-সোনারপুর পুরসভার কয়েকটি ওয়ার্ডে কোঅর্ডিনেটর অদলবদল নিয়ে বিধায়ক ও প্রশাসকমণ্ডলীর এক সদস্যের দ্বন্দ্ব প্রকাশ্যে এল।

সম্প্রতি সোনারপুর দক্ষিণ বিধানসভা কেন্দ্রের অধীন রাজপুর-সোনারপুর পুরসভার ১৮টি ওয়ার্ডের চারটিতে কোঅর্ডিনেটর বদল করা হয়েছে। বাদ পড়া কোঅর্ডিনেটরদের এক জন প্রশাসকমণ্ডলীর সদস্য কুহেলি ঘোষের বাবা কানাই ঘোষ। তিনি ১৮ নম্বর ওয়ার্ডের কোঅর্ডিনেটর ছিলেন। পুরসভা সূত্রের খবর, এ নিয়ে সোনারপুর দক্ষিণের বিধায়ক অরুন্ধতী মৈত্র (লাভলি) ও কুহেলি ঘোষের মধ্যে দ্বন্দ্ব প্রকট হয়েছে।

কুহেলির বক্তব্য, বিধায়কের নির্দেশেই পুরসভার এগ্‌জিকিউটিভ অফিসার কোঅর্ডিনেটর বদল নিয়ে বিজ্ঞপ্তি জারি করেছেন। তাঁর সঙ্গে কোনও আলোচনা করা হয়নি। এমনকি ওই বিজ্ঞপ্তি তাঁকে জানানোও হয়নি। তিনি পুরসভায় খোঁজ নিয়ে বিষয়টি জানতে পেরেছেন। তাঁর অভিযোগ, ‘‘একতরফা ভাবে বিধায়ক নিজের ক্ষমতায় এই পরিবর্তন করেছেন।’’

যদিও অভিযোগের গুরুত্ব দিচ্ছেন না বিধায়ক। রবিবার সকালে নিজের বিধানসভা কেন্দ্রে একটি দলীয় অনুষ্ঠানে তিনি বলেন, ‘‘বার্ধক্য ও অসুস্থতার কারণে কয়েক জন কোঅর্ডিনেটর পুর পরিষেবায় সক্রিয় অংশ নিতে পারছিলেন না। কয়েক মাস পরেই পুর নির্বাচন। সাম্প্রতিক কয়েকটি প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বার্তা দিয়েছেন, মানুষের কাছে পরিষেবা পৌঁছে দিয়ে গ্রহণযোগ্যতা বজায় রাখতে হবে। তাই সব দিক পর্যালোচনা করেই কোঅর্ডিনেটর বদল করা হয়েছে। ব্যক্তিগত ক্ষমতা প্রয়োগের যে অভিযোগ উঠছে, তা ঠিক নয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rajpur-Sonarpur municipality TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE