Advertisement
০৫ মে ২০২৪
Kolkata

মেট্রোয় টোকেন এখনই নয়, সিদ্ধান্ত থেকে পিছু হটলেন মেট্রো কর্তৃপক্ষ

যে ভাবে গত কয়েকদিন ধরে মহারাষ্ট্র, কেরল-সহ বিভিন্ন রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে, তা চিন্তায় রেখেছে মেট্রো কর্তৃপক্ষকে।

প্রতীকী চিত্র

প্রতীকী চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ মার্চ ২০২১ ১৯:২৬
Share: Save:

টোকেন চালু করার সিদ্ধান্ত থেকে পিছু হটলেন মেট্রো রেল কর্তৃপক্ষ। নিউ নর্মালে কলকাতায় মেট্রো পরিষেবা শুরু হলেও টোকেন আর ফেরেনি। স্মার্ট কার্ডেই যাত্রীরা যাতায়াত করছেন। সম্প্রতি মেট্রো কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছিল, আগামী ১৫ মার্চ থেকে ফের টোকেনের মাধ্যমে মেট্রো চড়া যাবে। সেই সিদ্ধান্ত আপাতত স্থগিত রাখা হয়েছে বলে জানিয়েছে মেট্রো।

কী কারণে টোকেন পরিষেবা বন্ধ রাখা হল, সে বিষয়টি স্পষ্ট নয়। যদিও মেট্রোর একটি সূত্র মারফত জানা যাচ্ছে, যে ভাবে গত কয়েকদিন ধরে মহারাষ্ট্র, কেরল-সহ বিভিন্ন রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে, তা চিন্তায় রেখেছে মেট্রো কর্তৃপক্ষকে। কলকাতাতেও দৈনিক আক্রান্তের সংখ্যা ওঠানামা করছে। আগামী কয়েক দিন পরিস্থিতির উপর নজর রাখতে চায় মেট্রো। তার পর টোকেন ব্যবস্থা চালু হতে পারে।

লকডাউনের সময় মেট্রো পরিষেবা বন্ধ ছিল। পরিস্থিতি ধীরে ধীরে স্বাভাবিকের পথে এলে মেট্রো চালু হয়। প্রথমে স্মার্ট কার্ডের মাধ্যমে ই-পাস নিয়ে মেট্রোয় যাতায়াত করতে হত। সময়সীমাও বেঁধে দেওয়া হয়েছিল। তার পর ধীরে ধীরে পরিস্থিতি স্বাভাবিক হয়। সম্প্রতি মেট্রো স্মার্ট কার্ডের পাশাপাশি টোকেন ফেরানোর সিদ্ধান্ত নেয়। আপাতত অনির্দিষ্ট কালের জন্য টোকেন ব্যবস্থা স্থগিত রাখা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolkata Metro travel Kolkata Metro Rail
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE