Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ জানুয়ারি ২০২২ ই-পেপার

Building Collapse: বাড়ি ভেঙে মৃত্যুতে অভিযোগ

বুধবার সকালে টানা বৃষ্টির মধ্যেই হুড়মুড়িয়ে ভেঙে পড়ে আহিরীটোলা স্ট্রিটের ওই বাড়িটি। নীচে চাপা পড়েন একই পরিবারের চার জন।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০২ অক্টোবর ২০২১ ০৭:২৯
ফাইল চিত্র।

ফাইল চিত্র।

আহিরীটোলায় বাড়ি ভেঙে পড়ে এক শিশু-সহ দু’জনের মৃত্যুর ঘটনায় অবশেষে এফআইআর দায়ের হল জোড়াবাগান থানায়। পুলিশ সূত্রের খবর, কলকাতা পুরসভার তরফে বৃহস্পতিবার থানায় দায়ের করা একটি অভিযোগে রঞ্জন লাহা নামে এক ব্যক্তির উল্লেখ করা হয়েছে। বাড়ি ভেঙে পড়ার ঘটনায় ওই ব্যক্তির গাফিলতিকেই দায়ী করে অভিযোগটি হওয়ায় পুলিশ রঞ্জনের নামেই এফআইআর দায়ের করেছে। এ ক্ষেত্রে কলকাতা পুর আইনের পাশাপাশি ভারতীয় দণ্ডবিধির ৩০৪এ (গাফিলতির জেরে মৃত্যু ঘটানো) ধারাতেও মামলা রুজু করা হয়েছে। যদিও শুক্রবার রাত পর্যন্ত এই ঘটনায় গ্রেফতারির কোনও খবর নেই।

বুধবার সকালে টানা বৃষ্টির মধ্যেই হুড়মুড়িয়ে ভেঙে পড়ে আহিরীটোলা স্ট্রিটের ওই বাড়িটি। নীচে চাপা পড়েন একই পরিবারের চার জন। সেই চার জনের মধ্যে তিন বছরের একটি শিশু ও তার অন্তঃসত্ত্বা মা-ও ছিলেন। হাসপাতালে নিয়ে যাওয়া হলে সৃজিতা ঘড়াই নামে ওই শিশু এবং চাঁপা গড়াই নামে তার বছর বাহান্নর দিদিমাকে মৃত ঘোষণা করা হয়। তবে ওই দিনই শিশুটির মা গঙ্গা ঘড়াই আর একটি কন্যাসন্তানের জন্ম দেন। হাসপাতাল সূত্রের খবর, গঙ্গার পায়ে প্লাস্টার করা হয়েছে। শিশুটি এখন গঙ্গার কাছেই রয়েছে। দু’জনেরই অবস্থা স্থিতিশীল। তবে এখনই তাদের হাসপাতাল থেকে ছাড়া হচ্ছে না।

এ দিকে, পুরসভার তরফে জানানো হয়েছে, বাড়িটি বিপজ্জনক বলে ঘোষণা করার পরেও তাতে চারটি পরিবার থাকছিল। এখন ওই বাড়ির অবশিষ্টাংশ ভেঙে ফেলে সেটি নতুন করে গড়ে তোলার সুযোগ দেওয়া হবে মালিকপক্ষকে। এ ক্ষেত্রে ওই বাড়ির ভাড়াটেরাও সাহায্য করতে এগিয়ে আসছেন বলে খবর। পুরসভার এক কর্তা বলেন, ‘‘আগে হুঁশ হলে এত বড় বিপদ এড়ানো যেত।’’

Advertisement

আরও পড়ুন

Advertisement