Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

Mamata Banerjee and Joy goswami: জয় গোস্বামী ও মমতাকে নিয়ে ‘অপমানজনক’ পোস্ট, থানায় অভিযোগ দায়ের করলেন কবি-কন্যা

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৩ জুলাই ২০২১ ২১:০৬
মমতা বন্দ্যোপাধ্যায় ও জয় গোস্বামী

মমতা বন্দ্যোপাধ্যায় ও জয় গোস্বামী

কবি জয় গোস্বামী এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নামে নেটমাধ্যমে ‘অপমানজনক’ কর্থাবার্তা লেখা হয়েছে। এই অভিযোগ তুলে থানায় এফআইআর দায়ের করলেন জয় গোস্বামীর মেয়ে দেবত্রী গোস্বামী। বিধাননগর উত্তর থানায় দুই ব্যক্তির বিরুদ্ধে কুৎসা রটানোর অভিযোগ দায়ের করেছেন তিনি।

সম্প্রতি কোভিডে আক্রান্ত হয়েছিলেন জয়। ভর্তি হয়েছিলেন বেলেঘাটা আইডি হাসপাতালে। কোভিডমুক্ত হওয়ার পরও কিছু শারীরিক সমস্যার কারণে তাঁকে সল্টলেকের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। সেই চিকিৎসার ভার বহন করেছিল রাজ্য সরকার। এই বিষয়টি তুলে ধরেই ফেসবুক পোস্টে দাবি করা হয়, নজরুল অ্যাকাডেমির সভাপতি হিসেবে মাসে লক্ষ টাকা রোজগার করেন কবি, তার পরও কেন তাঁর চিকিৎসার জন্য অর্থ দিচ্ছে রাজ্য সরকার? মমতার প্রসঙ্গ টেনেও ওই পোস্টে বলা হয়, জয় গোস্বামীর আনুগত্য লাভের চেষ্টা করছেন মুখ্যমন্ত্রী। তার পরই ভুল তথ্য প্রচারের অভিযোগে থানায় অভিযোগ দায়ের করেন জয়-কন্যা।

Advertisement



জয় গোস্বামী জানিয়েছেন, নজরুল অ্যাকাডেমির সভাপতি পদে থাকলেও তার জন্য কোনও বেতন পান না তিনি। ওই পদটি সাম্মানিক পদ। তা ছাড়া ওই ফেসবুক পোস্টে শুধু তাঁকেই নয়, রাজ্যের মুখ্যমন্ত্রীকেও অপমান করা হয়েছে। বিগত বেশ কয়েক দিন ধরেই তিনি শারীরিক ভাবে অসুস্থ। তার মধ্যেই এই ধরনের ঘটনায় অসহায় বোধ করছেন বলেও জানিয়েছেন তিনি।

আনন্দবাজার অনলাইন-কে দেবত্রী গোস্বামী জানান, ‘‘বুধবার রাতেই আমার ফোনে একটি বার্তা আসে। তাতে জয় গোস্বামীকে নিয়ে নানাবিধ মন্তব্য ছিল। প্রথমে বিশেষ গুরুত্ব দিইনি। কিন্তু পরে নানা জায়গা থেকে ফোন আসতে শুরু করেছে। তার পরই বাধ্য হয়ে অভিযোগ দায়ের করার সিদ্ধান্ত নিয়েছি।’’

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement