Advertisement
২৬ এপ্রিল ২০২৪
KMC Election 2021

KMC Election 2021: অচেনা ‘ঐক্য’ বড়তলায়, থানার সামনে একসঙ্গে অবরোধে বিজেপি, সিপিএম, কংগ্রেস

সিপিএম, কংগ্রেসের সঙ্গে বিজেপিকে এক সঙ্গে আন্দোলন করতে দেখা যায়নি। সেই প্রেক্ষিতে বড়তলা থানার সামনে বিরোধীদের বিক্ষোভ ভিন্ন তাৎপর্যের।

অচেনা ঐক্য! বাম-বিজেপি-কংগ্রেসের বিক্ষোভ।

অচেনা ঐক্য! বাম-বিজেপি-কংগ্রেসের বিক্ষোভ। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০২১ ১৩:১৯
Share: Save:

বেনজির বিক্ষোভ সমাবেশের সাক্ষী থাকল কলকাতা। সৌজন্যে রবিবাসরীয় পুরভোট। সিপিএম, কংগ্রেস ও বিজেপি মিলিত ভাবে বিক্ষোভ দেখাল উত্তর কলকাতার বড়তলা থানার সামনে। তিন বিরোধী দলের কর্মী সমর্থকরা রাস্তায় বসে তারস্বরে স্লোগান দিলেন তৃণমূলের বিরুদ্ধে।

১৭ নম্বর ওয়ার্ডের অধিকাংশ বুথে তৃণমূল প্রার্থী মোহনকুমার গুপ্ত রিগিং করছেন। ভোট লুঠ চলছে অবাধে। পুলিশ নীরব দর্শক। এই অভিযোগে বেলা ১২টা নাগাদ কর্মী সমর্থকদের নিয়ে বড়তলা থানার সামনে চলে আসেন সিপিএম ও কংগ্রেস প্রার্থী। কিছু ক্ষণের মধ্যে সেখানে যোগ দেন বিজেপি প্রার্থীও। তিন দলের মিলিত প্রতিবাদ কর্মসূচি চলতে থাকে। তাঁদের অভিযোগ, বার বার অভিযোগ জানিয়েও কাজ হয়নি। অগত্যা থানার সামনে বিক্ষোভ।

প্রসঙ্গত, ২০১৫-এর মতোই এ বারও পুরভোটে জোট হয়নি বাম-কংগ্রেসের। কিন্তু সাম্প্রতিক অতীতে এই দুই দলকে অঘোষিত জোটের মাধ্যমে পথে নামতে দেখা গিয়েছে। কিন্তু স্মরণাতীত কালের মধ্যে সিপিএম, কংগ্রেসের সঙ্গে বিজেপি-র এক সঙ্গে আন্দোলন করতে দেখা যায়নি। সেই প্রেক্ষিতে বড়তলা থানার সামনে বিরোধীদের বিক্ষোভ ভিন্ন তাৎপর্যের, এমনটাই মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা। প্রত্যাশিত ভাবেই তৃণমূল রাম-বাম ও হাতের জোটের সমালোচনায় সরব হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE