Advertisement
২৬ এপ্রিল ২০২৪
COVID Vaccine

Kolkata Fake vaccine case: ভুয়ো টিকার প্রভাব খতিয়ে দেখতে রাজ্য সরকারের বিশেষ দল, তৈরি হবে নয়া বিধিও

কসবার ওই বেআইনি শিবির থেকে টিকা নেওয়া প্রত্যেকের স্বাস্থ্য পরীক্ষা করা হবে। শনিবার একটি শিবির করে এঁদের সকলের স্বাস্থ্য পরীক্ষা করা হবে।

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ জুন ২০২১ ১৬:৩৬
Share: Save:

কসবার শিবির থেকে ভুয়ো টিকা নিয়ে টিকাপ্রাপ্তদের শরীরে কী প্রভাব পড়েছে, তা খতিয়ে দেখতে ৪ সদস্যের একটি কমিটি তৈরি করল রাজ্য সরকার। কমিটির সদস্যরা টিকাপ্রাপ্তদের শরীরে কী প্রভাব পড়েছে, তা খতিয়ে দেখবেন। পাশাপাশি, এই ধরনের পরিস্থিতি ভবিষ্যতে যাতে না তৈরি হয়, তার জন্য কী কী নিয়ম মেনে চলা দরকার তারও একটি বিধি তৈরি করবেন। এই দলে রয়েছে চিকিৎসক শান্তনু ত্রিপাঠী, জ্যোতির্ময় পাল, সৌমিত্র ঘোষ ও জেকে ঢালি। রাজ্য সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের পক্ষ থেকে দেওয়া নির্দেশিকায় বলা হয়েছে, কমিটি যত দ্রুত সম্ভব তার রিপোর্ট জমা দেবে। পাশাপাশি, টিকাপ্রাপ্তদের শারীরিক অবস্থা পরীক্ষার ব্যবস্থাও করবে রাজ্য সরকার।

স্বাস্থ্য ভবনের পক্ষ থেকে জানানো হয়েছে, কসবার ওই বেআইনি শিবির থেকে টিকা নেওয়া প্রত্যেকের স্বাস্থ্য পরীক্ষা করা হবে। কসবা নিউ মার্কেট এলাকায় শনিবার একটি শিবির করে এঁদের সকলের স্বাস্থ্য পরীক্ষা করা হবে। ভুয়ো টিকা নেওয়ার ফলে শরীরে কী কী উপসর্গ দেখা দিচ্ছে, তা নথিভুক্ত করবেন স্বাস্থ্য দফতরের কর্মীরা। তারপর একটি রিপোর্ট তৈরি করা হবে। এ ছাড়া স্বাস্থ্য ভবন আলাদা করে ২ সদস্যের একটি কমিটি তৈরি করেছে। এই কমিটির সদস্যরা খতিয়ে দেখবেন, করোনা টিকার বদলে ঠিক কী দেওয়া হয়েছে। এই গোটা প্রক্রিয়া দেখভাল করার পাশাপাশি, ভবিষ্যতে এমন পরিস্থিতি এড়াতে কী করা যায়, সে বিষয়ে বিধি তৈরি করবে রাজ্য সরকারের ৪ সদস্যের কমিটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

COVID Vaccine COVID 19 Debanjan Deb
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE