Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Metro Station

Kolkata Metro Rail: রক্ষণাবেক্ষণের জেরে রবিবার সকালে বিপর্যস্ত মেট্রো পরিষেবা, ৪৪ মিনিট পর স্বাভাবিক

রবিবার, ছুটির দিনে এমনিতেই মেট্রো পরিষেবা শুরু হয় কিছুটা দেরিতে। সকাল ৯টায় কবি সুভাষ মেট্রো স্টেশন থেকে প্রথম মেট্রো রওনা হওয়ার কথা ছিল।

নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ মার্চ ২০২২ ০৯:৫৭
Share: Save:

ছুটির দিন সকালে কবি সুভাষ থেকে ময়দান পর্যন্ত প্রায় ৪৪ মিনিট বন্ধ রইল মেট্রোরেল পরিষেবা।

রবিবার সকালে আচমকাই বন্ধ হয়ে যায় কলকাতার মেট্রোরেল আংশিক পরিষেবা। দুর্ভোগে পড়েন যাত্রীরা। প্রায় পৌনে এক ঘণ্টা পর চালু হয় মেট্রো। তবে দক্ষিণেশ্বর থেকে দমদম পর্যন্ত মেট্রো চলাচল প্রথম থেকেই স্বাভাবিক ছিল।

রবিবার, ছুটির দিনে এমনিতেই মেট্রো পরিষেবা শুরু হয় কিছুটা দেরিতে। সকাল ৯টা ২ মিনিটে কবি সুভাষ মেট্রো স্টেশন থেকে প্রথম মেট্রো রওনা হওয়ার কথা ছিল। কিন্তু নির্ধারিত সময় পেরিয়ে যাওয়ার পরও ট্রেন ছাড়েনি। প্রথমে যাত্রীরা কোনও ভাবে জানতে পারেন, লাইনে বিদ্যুৎ না থাকার জেরেই বিপত্তি। তবে রবিবার মেট্রোরেল কর্তৃপক্ষ জানিয়েছে, শনিবার রাতে মেগা পাওয়ার ব্লক নিয়ে কবি সুভাষ এবং মহানায়ক উত্তম কুমারের মধ্যে লাইন রক্ষণাবেক্ষনের কাজ হয়েছে। সেই কাজ শেষ হওয়ার পর পাওয়ার ব্লক তুলে প্রথম মেট্রোর পরিষেবা চালু হতে কিছুটা দেরি হয়। তবে সকাল ৯টা ৪৬ মিনিট থেকে আবার স্বাভাবিক হয়ে যায় পরিষেবা।

রবিবার সরকারি অফিসের অধিকাংশ দফতর বন্ধ থাকলেও বিদ্যুৎ, টেলিফোনের মতো জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত অফিসযাত্রীদের ভিড় ছিল। সকালের মেট্রো ধরার জন্য বিভিন্ন স্টেশনে অপেক্ষাও করছিলেন যাত্রীরা। মেট্রো কেন চলছে না তার কারণ জানতে চাওয়া হলে তাঁদের প্রাথমিক ভাবে বিদ্যুত না থাকার কথা বলা হয়। এমনও জানা যায় যে, মেট্রোর থার্ড লাইনে চার্জ না থাকায় পরিষেবায় সমস্যা হচ্ছে। যাত্রীদের অসুবিধার কথা ভেবে তাঁদের টাকাও ফেরত দিয়ে দেয় মেট্রো রেল কর্তৃপক্ষ। প্রায় ৪৪ মিনিট পর স্বাভাবিক হয় মেট্রো পরিষেবা।

উল্লেখ্য, কবি সুভাষ থেকে মেট্রোর প্রথম পরিষেবা নিয়ে সমস্যা হলেও দক্ষিণেশ্বর থেকে মেট্রো চলাচলে খুব একটা সমস্যা হয়নি। তবে দক্ষিণেশ্বর থেকে ময়দান পর্যন্ত আসর পর ট্রেন ঘুরিয়ে দেওয়া হচ্ছিল সেখান থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Metro Station Kolkata Metro Rail Kolkata Metro
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE