Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Metro Service: এগিয়ে এল শুরুর সময়, পড়ুয়াদের সুবিধার্থে আরও সকাল থেকে চলবে কলকাতা মেট্রো

মঙ্গলবার থেকে রাজ্যে খুলছে স্কুল-কলেজ। সেদিকে তাকিয়েই পরিষেবায় এই পরিবর্তন আনা হয়েছে বলে জানিয়েছেন মেট্রো কর্তৃপক্ষ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১১ নভেম্বর ২০২১ ১৫:৩৫
Save
Something isn't right! Please refresh.
কলকাতা মেট্রো।

কলকাতা মেট্রো।
ফাইল ছবি।

Popup Close

রাজ্যে ১৬ নভেম্বর থেকে খুলে যাচ্ছে স্কুল-কলেজ। সকালবেলা পড়ুয়াদের স্কুলে বা কলেজে পৌঁছতে যাতে অসুবিধা না হয়, সে জন্য বিশেষ ব্যবস্থা নিলেন কলকাতা মেট্রো কর্তৃপক্ষ। ১৫ নভেম্বর, সোমবার থেকে আধ ঘণ্টা এগিয়ে আনা হল মেট্রো পরিষেবা শুরুর সময়। উত্তর-দক্ষিণ করিডরে সকাল সাড়ে ৭টার বদলে ৭টা থেকে শুরু হবে মেট্রো পরিষেবা।

মেট্রো রেলের তরফে জানানো হয়েছে, কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বরের উদ্দেশে প্রথম ট্রেন ছাড়বে সকাল ৭টায়। দক্ষিণেশ্বর থেকে একই সময়ে কবি সুভাষের উদ্দেশে রওনা দেবে দিনের প্রথম ট্রেনটি। সোমবার থেকে হবে এই পরিবর্তন। মঙ্গলবার থেকে স্কুল খুলছে। সেদিকে তাকিয়েই পরিষেবায় এই পরিবর্তন আনা হয়েছে বলে জানিয়েছেন মেট্রো কর্তৃপক্ষ। যদিও রবিবারের পরিষেবা অপরিবর্তিতই থাকছে।

Advertisement
গ্রাফিক—শৌভিক দেবনাথ।

গ্রাফিক—শৌভিক দেবনাথ।


১৫ নভেম্বর থেকে সোম থেকে শুক্রবার পর্যন্ত রোজ ২৭২টি (১৩৬টি আপ এবং সমসংখ্যক ডাউন) ট্রেন চালানো হবে। বর্তমানে ২৬৬টি ট্রেন চলছে। শনিবার এই সংখ্যাটা ২১৪ থেকে বেড়ে হবে ২২০। তবে শেষ ট্রেন ছাড়ার সময় অপরিবর্তিত থাকছে। দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষের উদ্দেশে শেষ ট্রেন ছাড়বে রাত ৯টা ১৮ মিনিটে। দমদম থেকে ছাড়বে ৯টা ৩০ মিনিটে। কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বরের উদ্দেশে শেষ ট্রেন ছেড়ে যাবে সাড়ে ৯টায়। সোমবার থেকে শনিবার পর্যন্ত এই সারণি মেনেই চলবে মেট্রো।

মেট্রোর উত্তর-দক্ষিণ করিডরেই সময়সূচিতে এই পরিবর্তন করা হল। ইস্ট-ওয়েস্ট মেট্রোর সময়সূচিতে কোনও বদল আনা হয়নি। আগের মতো স্মার্ট কার্ড থাকলে তবেই সফর করা যাবে কলকাতা মেট্রোয়। কোভিড সংক্রান্ত বিধিনিষেধও আগের মতোই জারি থাকবে।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement