Advertisement
১৫ জুন ২০২৪
Kolkata Metro

Kolkata metro: টালিগঞ্জ-দমদম  রুটে ফের চলবে মেট্রো

মেট্রো সূত্রের খবর, গত কয়েক মাসে দেখা গিয়েছে, অধিকাংশ যাত্রী দমদম থেকে মহানায়ক উত্তমকুমারের মধ্যে যাতায়াত করছেন।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২১ ০৭:৫০
Share: Save:

প্রায় বছর পাঁচেক পরে ফের টালিগঞ্জ সংলগ্ন মহানায়ক উত্তমকুমার স্টেশন থেকে দমদম অভিমুখে মেট্রো ছাড়বে। এর আগে ২০১৬ সাল নাগাদ ব্যস্ত সময়ে মেট্রোয় ভিড় কমাতে অল্প কিছু দিনের জন্য টালিগঞ্জ থেকে ট্রেন ছাড়ার ব্যবস্থা চালু হয়েছিল। কিন্তু, তৃতীয় প্ল্যাটফর্ম ব্যবহার করা নিয়ে একাধিক জটিলতা ছাড়াও যাত্রীদের একাংশের অনাগ্রহ দেখে ওই পরিকল্পনা বাতিল করা হয়।

মেট্রো সূত্রের খবর, গত কয়েক মাসে দেখা গিয়েছে, অধিকাংশ যাত্রী দমদম থেকে মহানায়ক উত্তমকুমারের মধ্যে যাতায়াত করছেন। সেই কথা মাথায় রেখেই ব্যস্ত সময়ে টালিগঞ্জ এবং দমদমের মধ্যে ট্রেন বাড়ানোর কথা ভেবেছেন কর্তৃপক্ষ। তারই অঙ্গ হিসেবে সকাল সাড়ে ৯টা থেকে ১১টা ৪৫ পর্যন্ত ন’টি ট্রেন দমদম থেকে মহানায়ক উত্তমকুমারের মধ্যে যাত্রা সম্পূর্ণ করবে। ওই ট্রেনগুলিই আসবে ফিরতি পথে। বিকেলে ৫টা ১০ থেকে ৭টা ১০ মিনিটের মধ্যে আরও সাতটি ট্রেন একই ভাবে চলবে।

তবে, টালিগঞ্জে এসে পৌঁছনো ট্রেনগুলি ফিরতি পথে ৩ নম্বর প্ল্যাটফর্মের বদলে ছাড়বে ২ নম্বর প্ল্যাটফর্ম থেকে। ওই সময়ে কবি
সুভাষ থেকে ১০ মিনিট অন্তর ট্রেন ছাড়বে। টালিগঞ্জ থেকে ট্রেন ঘোরানো এবং ফের ছেড়ে যাওয়ার জন্য যে অতিরিক্ত সময় লাগবে, তা হিসেব করেই এই ব্যবধান রাখা হয়েছে। মেট্রোকর্তারা জানাচ্ছেন, দমদম এবং দক্ষিণেশ্বরের মধ্যে এই ব্যবস্থা বহু দিন ধরে চলছে। দমদম ছুঁয়ে যাওয়া বেশ কিছু ট্রেন দক্ষিণেশ্বর না গিয়ে ফের দমদম থেকেই কবি সুভাষ অভিমুখে চলে। সেই পরিকল্পনাই দক্ষিণে পরখ করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE