Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Kolkata Metro

Kolkata Metro: বাড়ছে ভিড়, তাই বাড়ছে মেট্রোর সংখ্যাও, সোমবার থেকে দৈনিক চলবে ৬২টি ট্রেন

দুই প্রান্তিক স্টেশন থেকে শেষ ট্রেনটি ছাড়বে সন্ধ্যা ৬.৩০ মিনিটে। ট্রেন ১১-১২ মিনিটের ব্যবধানে পাওয়া যাবে। সোম থেকে শনি চলবে এই পরিষেবা।

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ জুন ২০২১ ১৭:৫৬
Share: Save:

শহরে সোমবার থেকে বাড়ছে মেট্রোর সংখ্যা। সরকারি বিধিনিষেধের মধ্যেও জরুরি পরিষেবা প্রদানকারীদের জন্য মোট ৪০টি মেট্রো চলত দক্ষিণেশ্বর ও কবি সুভাষের মধ্যে। সোমবার থেকে সেই সংখ্যাটি বাড়িয়ে ৬২ করা হচ্ছে। ভিড় সত্ত্বেও যাতে মেট্রোয় সামাজিক দূরত্ববিধি মেনে চলা যায়, সেই কারণেই এই সিদ্ধান্ত, জানিয়েছে মেট্রো রেল কর্তৃপক্ষ।

মেট্রো রেলের তরফ থেকে জানানো হয়েছে, দক্ষিণেশ্বর ও কবি সুভাষ থেকে এত দিন প্রথমার্ধের প্রথম ট্রেনটি ছাড়ত সকাল ৯টার সময়, তার বদলে সোমবার থেকে এটি ছাড়বে সকাল সাড়ে ৮টায়। শেষ ট্রেন ছাড়ত বেলা ১১.১৫-য়, তার বদলে সোমবার থেকে শেষ ট্রেন যাবে সাড়ে ১১টায়। দ্বিতীয়ার্ধে প্রথম ট্রেনটি ছাড়বে বেলা ৩.৩৫ মিনিটে। দুই প্রান্তিক স্টেশন থেকে শেষ ট্রেনটি ছাড়বে সন্ধ্যা ৬.৩০ মিনিটে। প্রতিটি ট্রেন ১১-১২ মিনিটের ব্যবধানে পাওয়া যাবে। সোম থেকে শনি চলবে এই পরিষেবা। মেট্রো বন্ধ থাকবে রবিবার।

মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছেন, বিশেষ পরিষেবার সঙ্গে যাঁরা যুক্ত তাঁরা পরিচয়পত্র দেখিয়ে মেট্রো স্টেশনে ঢুকতে পারবেন। কেবল কার্ডের মাধ্যমেই যাতায়াত করা যাবে, কোনও টোকেন পরিষেবা দেওয়া হবে না। যাত্রীরা যাতে করোনা স্বাস্থ্যবিধি সঠিক ভাবে মেনে চলেন, সে বিষয়ে কড়া নজর রাখবে মেট্রো কর্তৃপক্ষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolkata Metro
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE