Advertisement
২৪ এপ্রিল ২০২৪
kolkata municipal corporation

পুরসভার কোভিড হাসপাতাল হবে কলকাতা বিশ্ববিদ্যালয়ের স্বাস্থ্য-ভবনে

চিকিৎসা পরিষেবার জন্য সরকারি এবং বেসরকারি হাসপাতালগুলির কাছ থেকে সাহায্য চাওয়া হবে। এ বিষয়ে ইতিমধ্যেই ন্যাশনাল মেডিক্যাল এবং আর জি কর হাসপাতালের সঙ্গে কথা হয়েছে।  

কলকাতা বিশ্ববিদ্যালয়ের স্বাস্থ্যবিভাগের একটি বাড়ি বেছে নেওয়া হয়েছে কলকাতা পুরসভার তরফে।

কলকাতা বিশ্ববিদ্যালয়ের স্বাস্থ্যবিভাগের একটি বাড়ি বেছে নেওয়া হয়েছে কলকাতা পুরসভার তরফে।

সংবাদ সংস্থা
কলকাতা শেষ আপডেট: ১৩ মে ২০২১ ১৮:৩৫
Share: Save:

মুক্তারাম বাবু স্ট্রিটে একটি কোভিড হাসপাতাল তৈরি করছে কলকাতা পুরসভা। ৭৫ শয্যার হাসপাতাল। তার জন্য কলকাতা বিশ্ববিদ্যালয়ের স্বাস্থ্যবিভাগের একটি বাড়ি বেছে নেওয়া হয়েছে কলকাতা পুরসভার তরফে।

বৃহস্পতিবার ওই বাড়িটি পরিদর্শনে গিয়েছিলেন কাশীপুর-বেলগাছিয়ার তৃণমূল বিধায়ক এবং পুর প্রশাসক মণ্ডলীর সদস্য অতীন ঘোষ। তিনি জানিয়েছেন, বিশ্ববিদ্যালয়ের স্বাস্থ্যবিভাগের ওই বাড়িতে হাসপাতাল তৈরির উপযুক্ত পরিকাঠামো আছে। তবে চিকিৎসা পরিষেবার জন্য সরকারি এবং বেসরকারি হাসপাতালগুলির কাছ থেকে সাহায্য চাওয়া হবে। এ বিষয়ে ইতিমধ্যেই ন্যাশনাল মেডিক্যাল কলেজ এবং আর জি কর মেডিক্যাল কলেজের সঙ্গে কথা হয়েছে বলেও জানিয়েছেন অতীন।

রাজ্যে করোনা সংক্রমণ প্রতিদিনই বাড়ছে। স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ২০ হাজার ৩৭৭ জন। প্রাণ হারিয়েছেন ১৩৫। দৈনিক সংক্রমণ এবং মৃতের এই সংখ্যা করোনা পর্বে সর্বোচ্চ। সংক্রমণের হারও বেড়ে দাঁড়িয়েছে ৯.৪৩ শতাংশে। এই হারও এখনও পর্যন্ত সর্বাধিক। পুরসভার তরফে জানানো হয়েছে, প্রতিদিন বাড়তে থাকা করোনা সংক্রমণের আবহে রোগীদের যাতে হাসপাতালের শয্যার সঙ্কটে না পড়তে হয়, তার জন্যই এই পদক্ষেপ।

বস্তুত এপ্রিলের শেষেই রাজ্যের বেসরকারি হাসপাতালের ১ হাজার ৩৬৭টি শয্যা করোনা চিকিৎসার জন্য অধিগ্রহণ করেছে সরকার। সল্টলেক স্টেডিয়ামেও ২২৩ শয্যার কোভিড হাসপাতাল হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE